সুপ্রিম কো’র্টে মিন্নি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : সেপ্টেম্বর 22, 2019 12:01:28 অপরাহ্ন
0
সংগৃহীত

আইন ও বিচারঃ বরগুনার আ’লোচিত রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় প্রধান সাক্ষী থেকে আ’সামি হওয়া নি’হতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ঢাকায় এসেছেন। রোববার সকাল ১০টা ৪০ মিনিটে বাবাসহ সুপ্রিম কো’র্টের সিনিয়র আইনজীবী জেডআই খান পান্নার কক্ষে যান মিন্নি।

এর আগে শনিবার বিকেল ৪টায় বরগুনা লঞ্চঘাট থেকে এমভি শাহরুখ লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা দেন মিন্নি। সঙ্গে আছেন বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

মোজাম্মেল হোসেন কিশোর জানিয়েছেন, মিন্নি শারীরিক ও মা’নসিকভাবে অ’সুস্থ হওয়ায় চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা। এ ছাড়া মা’মলার বি’ষয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করতে সুপ্রিম কো’র্টের সিনিয়র আইনজীবী জেডআই খান পান্নার কক্ষে এসেছি।

মিন্নির আইনজীবীরা জানান, সুপ্রিম কো’র্টের হাইকো’র্ট বিভাগে আইনি লড়াই চালিয়ে যেতে আইনি পরামর্শের জন্যই মূলত ঢাকায় এসেছেন তিনি।

যদিও আ’দালতের নি’ষেধাজ্ঞা থাকায় গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন না মিন্নি।

এর আগে গত ২ সেপ্টেম্বর মিন্নিকে হাইকো’র্টের দেয়া জা’মিন আ’পিল বিভাগের চেম্বার জজ আ’দালত বহাল রাখায় কা’রাগার থেকে মুক্তি পান মিন্নি। আ’দালতে মিন্নির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও সুপ্রিম কো’র্ট বারের সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দীন।

গত ২৯ আগস্ট মিন্নিকে স্থায়ী জা’মিন দেন হাইকো’র্ট। তবে জা’মিনে থাকাকালে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলা যাবে না বলে শর্ত দেন আ’দালত।

হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। পরে ওই রায়ের বি’রুদ্ধে মিন্নির জা’মিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আ’পিল করে। তবে ওই আবেদনে কোনো সাড়া না পেয়ে নিয়মিত আবেদনের সিদ্ধান্ত নেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here