কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ মার্কেটিং দিবস’ উদযাপিত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুলাই ১১, ২০১৯ ০৫:৪৩:৩৪ অপরাহ্ন
0
43
views

কুবি প্রতিনিধি: ‘গ্রাহক সেবাই প্রথম’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হলো বাংলাদেশ মার্কেটিং ডে।

মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার (১১ জুলাই) দিনব্যাপী বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপন করা হয়।

এদিন সকাল ১১ টার দিকে র‌্যালির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরীর নেতৃত্বে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্ট্যাডিজ অনুষদের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজনেস স্ট্যাডিজ অনুষদে এসে শেষ হয়।

মার্কেটিং ১১ তম ব্যাচের শিক্ষার্থী কাজী ইয়াকুব শাকীলের উপস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরীর কেক কাটার মাধ্যমে শুরু হয় বাংলাদেশ মার্কেটিং ডে এর আলোচনা সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এমরান কবির চৌধুরী বলেন,যোগ্যতা থাকলে সম্পর্ক এমনিতেই সৃষ্টি হয়ে যায়। আর মানুষের একটাই উদ্দেশ্য থাকা উচিত সেটা হচ্ছে সত্যেকে খোঁজা।

মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.মোহাম্মদ আমজাদ হোসেন সরকার বলেন,আমাদের বিজনেসের ক্ষেত্রে অবশ্যই গ্রাহকদের প্রাধান্য দিতে হবে। কেবল যোগ্য নেতৃত্বই পারে গ্রাহকদের প্রাধান্য দিয়ে নতুন সম্পর্ক সৃষ্টি করতে।

এসময় মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন বাংলাদেশে মার্কেটিং ডে আয়োজক কমিটির প্রধান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মিজানুর রহমান।

তিনি বলেন মার্কেটিং একটি মহৎ পেশা। কেননা এটি মানুষের জীবনমান উন্নয়নে সহয়তা করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতে যাতে মার্কেটিং ডে উদযাপন হয় সেই আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের ছাত্র বিষয়ক উপদেষ্টা ও উক্ত আলোচনা সভার সভাপতি ড.মোহাম্মদ সোলাইমান বক্তব্য রাখেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজনেস স্ট্যাডিজ অনুষদের ডিন ও মার্কেটিং বিভাগের বিভাগীয় সহযোগী অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ, সহযোগী অধ্যাপক ড.মেহের নিগার, সহকারী অধ্যাপক মেহেদী হাসান ও প্রভাষক আওলাদ হোসেনসহ বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, ক্যাফে মার্কেটিং এর আয়োজনে বাংলাদেশ মার্কেটিং দিবস উদযাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here