আগাম জামিন চেয়েছেন ডি.আই.জি মিজান

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ৩০, ২০১৯ ০৯:৫১:৩৬ অপরাহ্ন
0
144
views

আইন ও বিচারঃ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় উচ্চ আদালতে আগাম জামিন আবেদন করেছেন সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের আলোচিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজান। ১ জুলাই, আগামীকাল সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দস জামানের হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটির শুনানি হতে পারে। আদালতে ডিআইজি মিজানের পক্ষে জামিন আবেদনটি করেছেন হাইকোর্টের আইনজীবী মো. আসাদুজ্জামান খাঁন।

১৯ জুন মিজানুর রহমানের স্থাবর সম্পদ ক্রোক এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করার নির্দেশ দেন আদালত। এর আগে গত সোমবার দুপুরে ডিআইজি মিজানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয় বলে জানিয়েছেন সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য। এর মধ্যে সম্প্রতি ডিআইজি মিজানকে সাময়িক বরখাস্ত করার প্রস্তাবে অনুমোদন দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

মিজানুর ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে স্ত্রীকে গ্রেপ্তার করানোর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এছাড়া এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে মিজানুরের বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়। নারী নির্যাতনের অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়।

গত সোমবার ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে মিজানুরের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে মামলায় আসামি করা হয়েছে।।এস/কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here