ব্যাচেলর ছেলেগুলো একসময় বদলে যাবে!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ২৮, ২০১৯ ১০:৫৫:৫৬ অপরাহ্ন
0
195
views

জীবনের গল্পঃ ব্যাচেলর ছেলেগুলো একসময় বদলে যাবে!রাত জেগে সিনেমা দেখার সময় তাদের হবেনা,সারা রাত কার্ড খেলার নেশা হারিয়ে যাবে।নোংরা বালিশে তাদের ঘুমানো হবেনা। সারা ঘরে সিগারেটের ধোয়া ছড়ানোর সাহস তারা পাবেনা!ঘুম থেকে দুপুর দুটা বাজে ওঠার সুযোগ তাদের হবে না। হঠাৎ করে সব পাল্টিয়ে যাবে।লাইফটা অন্যরকম হয়ে যাবে।

একবেলা খাওয়ার অভ্যাস বদলে যাবে! টঙ এর চা খাওয়া হবে না। আট টাকা দামের সিগারেটটি ভাগাভাগি করে খাওয়ার দিন শেষ হয়ে আসবে।এক টুকরা বিস্কিট নিয়ে কাড়াকাড়ি করা হবে না।
আড্ডার সময় একদিন কমে আসবে! আড্ডা দিতে ইচ্ছে করবে অথচ ইচ্ছেটা বেশিরভাগ সময় ইচ্ছে থেকে যাবে। একসাথে দশ বারোজন মিলে হাসাহাসির তুফান সৃষ্টি করা হবে না।

রাত জাগলে কেউ একজন হাত ধরে বসে থাকবে। হাত ছেড়ে একা একা ঘুমাতে যাবে না। চাইলেও রাত জাগা যাবে না। সিগারেট খেলে কেউ একজন রাগ করবে। তীব্র অভিমান নিয়ে চোখ দুটো ছলছল করবে। ভোর সকালে ঘুম থেকে ওঠানোর জন্য মিষ্টি করে
বকাবকি করবে।

কোমল হাত দিয়ে মাথায় হাত বুলিয়ে দিবে।আলতো করে কপালে চুমু দিয়ে চা বানাতে চলে যাবে। সারাদিন ঘোরাঘুরি করা ছেলেগুলো একসময় সিটি বাসেচড়ে বারবার ঘড়ি দেখে অস্থির হবে। কে যেনো ডাকছে। অপেক্ষা করছে.. বাসায় তাড়াতাড়ি যেতে হবে। তাড়াহুড়ো করতে গিয়ে কেউ একজনের সকালের আবদারটুকু ভুলে যাবে।
মন কষাকষি হবে।

সুখের কিছু মূহুর্ত কেটে যাবে! এখনকার মতো বুকে ল্যাপটপ নিয়ে ঘুমানো হবে না। কেউ একজনের মাথা বুকে নিয়ে ঘুমাতে হবে।ল্যাপটপের ভারে তখন বুকে ব্যাথা হবেনা। চুলগুলো বারবার মুখে এসে পড়বে। একটা দুটো চুল মুখের ভেতর ঢুকে যাবে। চুলগুলো সরিয়ে দিলে বুকের মধ্যে কেউ একজন আরো জোরে মাথা গুঁজবে। একটুও ব্যাথা লাগবেনা। একটুও না।

সময়ের সাথে এভাবেই হারিয়ে যাবে আমাদের প্রিয় সময় গুলো, হারিয়ে যাবে আনন্দের দিনগুলো। হারিয়ে যাবে চিরচেনা বন্ধু আর প্রানের ক্যাম্পাস টাও। শুধু পড়ে থাকবে,ফোনের কোনায় পড়ে থাকা প্রিয় ক্যম্পাস আর বন্ধু গুলোর স্মৃতি গুলো যা কখনো মুছবে জীবন পাতা থেকে

লেখাঃসংগৃহীত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here