রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিরিন এবার ইতালির পথে

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ২৭, ২০১৯ ০৮:০৩:৪৮ অপরাহ্ন
0
168
views

রাবি প্রতিনিধি: ইতালির নেপোলি শহরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯ এ অংশ নিতে বাংলাদেশের প্রতিনিধি হয়ে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশের আটবারের দ্রুততম মানবী হওয়ার গৌরব অর্জন করা শিরিন আক্তার। বাংলাদেশ থেকে নির্বাচিত দুই প্রতিনিধির আরেকজন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

বুধবার (২৬জুন) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভা অনুষ্ঠিত হয়। সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গেমসে তারা ১০০ মিটার ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবে। আগামী ২ জুলাই ইতালির উদ্দেশে রওনা করবে এবং ১৬ জুলাই দেশে ফিরবে।

ইতালির নেপোলি শহরে আগামী ৩-১৪ জুলাই অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯ এ বাংলাদেশ সহ বিশ্বের ১৯৩ টি দেশ থেকে বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩ হাজার শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহন করবেন।

উল্লেখ্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এবার আসরটি হবার কথা ছিল ব্রাজিলে ব্রাসিলিয়া শহড়ে কিন্তু ব্রাজিল নাম প্রত্যাহার করায় সুযোগ পায় ইতালী। ২০২১ সালের আসর বসবে চীনের চেঙ্গডু শহরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here