১০৩ টাকায় কনস্টেবল পদে চাকরি দিতে মাইকিং

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন 25, 2019 11:22:36 অপরাহ্ন
0

জাতীয়ঃ মাত্র ১০৩ টাকা খরচেই হতে পারেন পুলিশ কনস্টেবল। যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনো টাকা-পয়সা লাগে না। মঙ্গলবার (২৫ জুন) দিনভর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন হাটবাজার ও পাড়ায় পাড়ায় ছিল এমন ব্যতিক্রম প্রচারণা। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এ প্রচারণা দৃষ্টি কেড়েছে সাধারণ জনগণের।

স্থানীয় সূত্র জানায়, কিছুদিন আগেও সীতাকুণ্ডসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ কনেস্টবল নিয়োগে রাজনৈতিক নেতা ও বিভিন্ন প্রভাবশালীর কাছে তদবিরে ব্যস্ত থাকতেন চাকরিপ্রার্থী ও তাদের পরিবার। প্রতারকের খপ্পরে পড়ে নিঃস্ব হতেন তারা। গরু, ছাগল, জমিজমা ও শেষ সম্বল বসতভিটা বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে টাকা জোগাড় করতে হতো চাকরিপ্রার্থীদের।

বিষয়টি মাথায় রেখে তাই এবার আগে-ভাগেই পুলিশের চাকরির জন্য ঘুষ না দিতে মাইকিং ও লিফলেট বিতরণ শুরু করেছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি। এ সময় পুলিশ সদস্যরা পিকআপে চড়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারণা থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানান।

তারা বলেন, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। এ জন্য নিজেকে নিঃস্ব করার কোনো প্রয়োজন নেই। ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং তিন টাকার ফরম কিনলেই হবে।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির টিআই রফিক আহমদ মজুমদার বলেন, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন। পুলিশ সুপারের নির্দেশে সারাদেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায়ও মাইকিং ও লিফরেট বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here