বাংলা চলচ্চিত্রে দর্শক ফেরাতে তিন পরিচালক নিয়ে মাঠে নামছেন শাকিব

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ২৩, ২০১৯ ০৪:২৬:৪১ অপরাহ্ন
0
143
views

বিনোদন ডেস্ক: এবার আর বিরতিতে যাচ্ছেন না দেশসেরা এ নায়ক। ইন্ডাস্ট্রি চাঙ্গা রাখতে প্রযোজক হিসেবে তিনি নিয়মিত হবার পরিকল্পনা করেছেন। ঘোষণা দিয়েছেন, বছরে তিন-চারটি ছবি তিনি প্রযোজনা করবেন।

আজ ২৩ জুন, রোববার দুপুরে এফডিসির জহির রায়হান কালার ল্যাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তিনটি ছবির ঘোষণা দেয়া হয়েছে। সেখানে শাকিব জানান, শিগগিরই তিনটি ছবির শুটিং শুরু হবে। আর ছবিগুলো আসছে কোরবানি ঈদসহ চলতি বছরের বিভিন্ন দিবস উপলক্ষে মুক্তি দেয়া হবে।

বর্তমানে শাকিব খান জাকির হোসেন রাজুর ‘মনের মত মানুষ পাইলাম না’ ছবির শুটিং করছেন। এটি প্রযোজনা করছে দেশ মাল্টিমিডিয়া। এই ছবির পরপরই তিনি শুরু করবেন তিনটি নতুন ছবির শুটিং। সেগুলো হলো ‘বীর’, ‘ফাইটার’ এবং ‘পাসওয়ার্ড ২’। সেই ঘোষণা অনুযায়ী ‘পাসওয়ার্ড’ নির্মাণের পরপরই আরও তিন ছবি নিয়ে মাঠে নামলেন তিনি।

সিনেমার মন্দার বাজার। ঢাক ঢোল পিটিয়ে, প্রচারণার সর্বোচ্চ চেষ্টা করেও আগের মতো করে আর দর্শক আনা যাচ্ছে না সিনেমা হলে। সম্মান বাঁচাতে প্রযোজকেরা নিজেদের সফল দাবি করলেও বাস্তব চিত্রটা ভিন্ন। খুব কম সিনেমাই লগ্নির টাকা ফেরত পাচ্ছে।

চলচ্চিত্রের এই বেহাল দশায় নিজেদের গুটিয়ে নিয়েছেন ঢাকাই সিনেমার অনেক ডাকসাইটে প্রযোজক। শখের বশে যারা আসছিলেন তারাও থেমে গেছেন। ফলে হতাশাজনকভাবেই কমে গেছে সিনেমার নির্মাণ।

তবে এতসব নেতিবাচকতাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নিয়মিতই কাজ করে যাওয়া একমাত্র নায়ক শাকিব খান। এই মন্দার বাজারে প্রতি বছরে যার একাধিক সিনেমা মুক্তি পায়। সেগুলোর কিছু কিছু ব্যবসায়ের মুখও দেখছে।

দীর্ঘ দিনের ক্যারিয়রে সচেতন এই নায়ক নিজের ইমেজের যত্ন নিয়েছেন। ধরে রেখেছেন ক্রেজ। তাই তার ভাগ্যে এখনো দর্শক মেলে। আর সেই ভাগ্যের উপর ঝুঁকি নিয়ে অনেক প্রযোজক এখনো বাজি ধরছেন সিনেমার।

পাশাপাশি নিজেও প্রযোজনা করে থাকেন শাকিব। ২০১৪ সালে ‘হিরো দ্য সুপারস্টার’ ছবি দিয়ে প্রযোজক শাকিবের যাত্রা। এরপর পাঁচ বছর বিরতি নিয়ে চলতি বছরের গেল ঈদুল ফিতরে তিনি ‘পাসওয়ার্ড’ বানিয়েছেন নিজের এসকে ফিল্মসের ব্যানারে।

শাকিবের সঙ্গে নায়িকা বুবলীকে নিয়ে তিনটি ছবি যথাক্রমে পরিচালনা করবেন কাজী হায়াৎ, বদিউল আলম খোকন এবং মালেক আফসারী। আর তিনটি ছবির প্রযোজনাতেই থাকছে শাকিবের এসকে ফিল্মস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here