তারকা খ্যাতি পাওয়ার পরও ধর্মের টানে অভিনয় ছাড়লেন তাঁরা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ডিসেম্বর 2, 2020 01:16:16 অপরাহ্ন
0
8
ভিউ

তারকা খ্যাতি পাওয়ার পর অনেকেই ধর্ম ও আধ্যাত্মিক কারণে নিজের পেশা থেকে সরে যান। গ্রহণ করেন অন্য এক জীবন। বিশেষ করে বিনোদন জগতের অনেককেই এটা করতে দেখা যায়। এ রকম তারকা খ্যাতি পাওয়ার পরও কিছু মানুষের দূরে সরে যাওয়ার তুলে ধরা হলো-

হালিমা এডেন

সোমালি-অ্যামেরিকান মডেল হালিমা এডেন ফ্যাশন জগত থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। মিলান, নিউইয়র্কের মতো শহরের রানওয়েতে হিজাব পরে হাঁটা প্রথম মডেল তিনি। কেনিয়ার শরণার্থী শিবিরে জন্ম নেয়া এডেন সাত বছর বয়সে যুক্তরাষ্ট্রে যান।

ইন্সটাগ্রামে নিজের সিদ্ধান্তের কারণ জানাতে গিয়ে তিনি বলেন, ফ্যাশন ইন্ডাস্ট্রি তাকে তার ধর্মীয় বিশ্বাস থেকে সরে যেতে বাধ্য করেছে। ফটোশুটের সময় তিনি অস্বস্তি বোধ করতেন বলেও জানিয়েছেন।

বিনোদ খান্না

বলিউড তারকা বিনোদ খান্না ১৯৮২ সালে ধর্মীয় গুরু রাজনিশ-এর, যিনি ওশো নামেও পরিচিত, শিষ্য হতে বিনোদন জগত ছেড়ে দেন। এরপর যুক্তরাষ্ট্রের অরেগন রাজ্যে গড়ে ওঠা রাজনিশপুরামে গিয়ে স্বামী বিনোদ ভারতি নাম নিয়েছিলেন। ১৯৯০ সালে রাজনিশের মৃত্যুর পর ভারতে গিয়ে রাজনীতে যোগ দেন বিনোদ খান্না। ২০১৭ সালে তার মৃত্যু হয়।

সানা খান

মানুষের সেবা ও সৃষ্টিকর্তার পথ অনুসরণ করতে গত ৮ অক্টোবর ইন্সটাগ্রামে পোস্ট দিয়ে শোবিজ ছাড়ার ঘোষণা দেন বলিউড অভিনেত্রী ও রিয়েলিটি টিভি শো ‘বিগ বস’ তারকা সানা খান। ২০ নভেম্বর মুফতি আনাস সাঈদের সঙ্গে তার বিয়ে হয়েছে। এরপর ইন্সটাগ্রামে ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমি কখনও ভাবিনি, হালাল ভালবাসা এত সুন্দর হতে পারে।’

জাইরা ওয়াসিম

বলিউড তারকা আমির খানের ‘দঙ্গল’ মুভিতে কাজ করেছেন জাইরা ওয়াসিম। ধর্মের সঙ্গে নিজের সম্পর্ক হুমকির মুখে পড়ছে- এই অনুভূতি হওয়ার কারণে চলচ্চিত্র জগত থেকে সরে গেছেন তিনি।

অনু আগারওয়াল

১৯৯০ সালে মুক্তি পাওয়া বলিউড ব্লকবাস্টার ‘আশিকি’র নায়িকা ছিলেন অনু আগারওয়াল। এরপর ফিল্ম ক্যারিয়ার ছেড়ে ভারতের উত্তরাখন্ডের এক আশ্রমে যোগ দেন। ১৯৯৯ সালে গাড়ি দুর্ঘটনায় পড়ে ২৯ দিন কোমায় ছিলেন। এরপর সন্ন্যাসব্রত গ্রহণ করেন। ইন্সটাগ্রামে তিনি অনেক ছবি পোস্ট করেন। এগুলোতে তাকে যোগব্যায়াম করতে দেখা যায়।

বারখা মদন

১৯৯৬ সালে বলিউড তারকা অক্ষয় কুমার ও রেখা অভিনীত ‘খিলাড়িও কা খিলাড়ি’ মুভিতে প্রথম অভিনয় করেন বারখা মদন। সেই সময় টিভিতেও পরিচিত মুখ ছিলেন। পরে তিনি বৌদ্ধ ধর্মের সন্ন্যাসিনী হন। নাম পরিবর্তন করে হয়েছেন জালটেন সামটেন।

মমতা কুলকার্নি

শাহরুখ খান, সালমান খানদের বিপরীতে অভিনয় করা মমতার নাম একসময় মাদকচক্রের সঙ্গেও জড়িয়েছে। পরে সব ছেড়ে আধ্যাত্মিকতায় মনোনিবেশ করেন। ঈশ্বর তার প্রথম ভালবাসা বলে জানান। আধ্যাত্মিকতার উপর বইও লিখেছেন।

সূত্র: ডয়চে ভেলে