প্রাণঘা‌তী ক‌রোনা ভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে অ‌ক্সি‌জেনের অভা‌বে কা‌রো যেন করুণ মৃত‌্যু না হয় সে জন‌্য দুই তরুণ বে‌ছে নি‌য়ে‌ছেন ভিন্ন উ‌দ্যোগ। ত‌ারা এখন শ্বাসকষ্ট জ‌নিত রো‌গে ভুগতে থাকা করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে প্রতি‌নিয়ত দৌড়া‌চ্ছেন মুম্বইয়ের বি‌ভিন্ন হাসপাতা‌লে।

এই দুই তরু‌ণের একজন আব্বাস রিজভি জানা‌লেন তার জীব‌নের আ‌ক্ষে‌পের কথা।

অক্সিজেনের অভাবে চোখের সামনে খুড়তুতো বোনটাকে ছটফট করতে করতে মরে যেতে দেখেছিলেন আব্বাস। ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিল মেয়েটি। সেখান থেকেই ভাবনাটা মাথায় আসে। তার এ কা‌জে সঙ্গী বন্ধু শাহনওয়াজ হুসেন। পুঁজি স্বল্প। অক্সিজেন জোগাতে নিজের গাড়িও বেচে দিয়েছেন শাহনওয়াজ।

তিনি বললেন, ‘‘শহরের হাসপাতালে ভিড় উপচে পড়ছে। শয্যা আর অক্সিজেন সিলিন্ডারের জন্য হাহাকার পড়ে গিয়েছে। সব কিছু দেখে এই সিদ্ধান্ত নিয়েছি।’’ দিন হোক বা রাত, ধনী বা দরিদ্র, হিন্দু-মুসলমান যে-ই হোক না কেন, ডাক পড়লেই অক্সিজেন নিয়ে পৌঁছে যাচ্ছেন ওঁরা। পাশাপাশি, ৪৮ ঘণ্টার জন্য বিনামূল্যে অক্সিজেন ট্যাঙ্ক মিলবে ওঁদের কাছেই।

এই দুইবন্ধ‌ু জানান, যতটুকু পুঁ‌জি আর দে‌হে শ‌ক্তি থাক‌বে ততক্ষণ পর্যন্ত তারা তা‌দের এমন কার্যক্রম চা‌লি‌য়ে যা‌বেন। যা‌তে অ‌ক্সি‌জেন সঙ্ক‌টে কা‌রো মৃত‌্যু ন‌া হয়।

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

//luvaihoo.com/afu.php?zoneid=3299148