আইইডিসিআর এর তথ্যে মাদারীপুরে আরো দুইজন করোনা শনাক্ত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 27, 2020 07:53:22 অপরাহ্ন
0
0
ভিউ

মাদারীপুর প্রতিনিধি

গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে কোন ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি। তবে আইইডিসিআর থেকে মাদারীপুর জেলার দুইজনের শনাক্তের তথ্য প্রদান করায় মাদারীপুরে করোনাভাইরাসে শনাক্ত সংখ্যা ৩০-এ উন্নীত হয়ে থাকে। এ ছাড়া শিবচর উপজেলার একজন নারী ঢাকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে তাই জেলায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা একজন বৃদ্ধি পেয়ে ২-এ দাঁড়িয়েছে।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে কোন ব্যক্তি করোনাভাইরাস পজিটিভ হয় নাই। তবে ঢাকায় অবস্থান করে একজন শিবচর উপজেলায় একজন নারীর করোনাভাইরাসে মৃত্যু ও সদর উপজেলার অপর এক নারী ঢাকায় বসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য আইইডিসিআর থেকে প্রদান করা হয়েছে। ফলে মাদারীপুর জেলায় এখন করোনাভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩০-এ এবং মৃত্যুর সংখ্যা ২।

তিনি আরও বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে ৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৫৪ জন। মাদারীপুরে করোনা আক্রান্তদের মধ্যে ১৪ জন সুস্থ হয়েছেন, আর চিকিৎসাধীন আছেন ১৪ জন। এ পর্যন্ত মোট ৪১১ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়, যার মধ্যে ৩৬৮ জনের রিপোর্ট পাওয়া যায়। এছাড়া আইসোলেশনে আছেন ১০ জন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৬ জন এবং রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন রয়েছে। এ পর্যন্ত মোট ১৬৭৮ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন এবং ১৪২৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন।

মাদারীপুর জেলায় করোনাভাইরাসে শনাক্ত মোট ৩০ জন। এর মধ্যে শিবচর উপজেলার ১৮ জন ও সদর উপজেলায় ৬ জন, রাজৈর উপজেলায় ৫ জন এবং কালকিনি ১ জন। এছাড়া শিবচর উপজেলার এক নারী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গত ২২ এপ্রিল মারা যান। এর ফলে জেলায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা একজন বৃদ্ধি পেয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ২ জনে।

মাদারীপুর জেলা সোমবারও লকডাউন চলছে। নিত্য প্রয়োজনীয় দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশকে করোনাভাইরাস সংক্রমন বিস্তার ঝুকিপূর্ণ ঘোষণার পর থেকে সন্ধ্যায় ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে