নিজস্ব প্রতিনিধি: নরসিংদীর শিবপুরে খাদ্য সামগ্রীর দাবীতে ও অর্থ আত্মসাতের অভিযোগে শ্রমিক নেতাদের বিরুদ্ধে বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিকরা। রবিবার (২৬ এপ্রিল) সকালে শিবপুর বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ আন্দোলন করে শ্রমিকরা।

জানা যায়, করোনায় কর্মহীন হয়ে পড়া শিবপুরে পরিবহন শ্রমিকদেরকে নগদ ৮৪০০ টাকা অনুদান দেয়ার কথা বলে নেতৃবৃন্দ তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের এবং শ্রমিক পরিচিতি কার্ডের ফটোকপি জমা নেয় নেতারা। এরই প্রেক্ষিতে আজ (রবিবার) সকালে শিবপুর বাসস্ট্যান্ডে অনুদান নিতে শ্রমিকদেরকে আসার জন্য বলা হয়। ফলে সময়মত শ্রমিকরা বাসস্ট্যান্ডে উপস্থিত হয়েছে। কিন্তু দেখা যায় তাদেরকে ঘোষণাকৃত নগদ অনুদান না দিয়ে সরকার ঘোষিত ১০ টাকা কেজি ধরের চাল নিতে বলা হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে শ্রমিকরা। তারা ১০টাকা কেজে চাল না নিয়ে শ্রমিক নেতাদের বিরুদ্ধে নানা স্লোগান ও বিক্ষোভ শুরু করে এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ও ঘটে।

এসময় শফিকুল ইসলাম, মহিউদ্দিন, বিল্লাল প্রধানসহ একাধিক শ্রমিক উপস্থিত সাংবাদিকদের জানান, তারা বিগত ৩০ বছর যাবৎ শ্রমিক ফান্ডে মৃতফান্ডসহ কয়েক প্রকারের চাঁদা দিয়ে আসছেন। তাছাড়া শ্রমিক কল্যাণের নামে বিভিন্ন যানবাহন থেকে লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায় করে থাকে। কিন্তু এই টাকা শ্রমিকদের কল্যাণের নামে উত্তোলন করা হলেও শ্রমিকদের কল্যাণে ব্যয় করা হয়না শ্রমিক নেতারাই ভাগ ভাটোয়ারা করে নিয়ে যায়।

এ বিষয়ে শ্রমিক কল্যাণ কমিটির সাধারণ সম্পাদক সফর আলী ভূঞা জানান, যারা আন্দোলন করছে তারা শ্রমিক না। আমরা কার্ডধারী শ্রমিকদের দূর্ঘটনা ও মৃত্যু ঘটলে সহযোগিতা করে থাকি।

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।