নির্বাচনে হেরে রাস্তা কেটে ফেললেন মেম্বার প্রার্থী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ডিসেম্বর 1, 2021 12:07:28 অপরাহ্ন
0
13
views

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ১৪টি ইউপির মধ্যে তিনটিতে আওয়ামী লীগের প্রার্থী ও ১১টিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নৌকার প্রার্থীদের বাইরে যে ১১ জন স্বতন্ত্র হিসেবে বিজয়ী হয়েছেন, তাঁদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চারজন। বাকি সাতজনের মধ্যে চারজন বিএনপি ও তিনজন জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। একটি ইউপিতে আওয়ামী লীগের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নওগাঁর মান্দায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরাজিত হয়ে যাতায়াতের একটি রাস্তা রাতারাতি কেটে সরিয়ে ফেলেছেন প্রতিদ্বন্দ্বি এক সদস্য প্রার্থী। গতকাল সোমবার রাত ৮ টার দিকে উপজেলার পরানপুর ইউনিয়নের সদলপুর পুকুরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে ওই গ্রামের অন্তত ৩০ পরিবারের লোকজনের যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ, সদ্য সমাপ্ত নির্বাচনে সদলপুর গ্রামের আব্দুল কাদের ওই ওয়ার্ডে ‘তালা’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী আতাউর রহমানের কাছে ১১৩ ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি। এতে সদলপুর পুকুরপাড় এলাকার লোকজনের প্রতি চরম ক্ষুব্ধ হন পরাজিত প্রার্থী আব্দুল কাদের।

গ্রামের বাসিন্দা একাব্বর মন্ডল জানান, প্রায় ২০ বছর ধরে ওই রাস্তা ব্যবহার করে আসছেন পুকুরপাড় গ্রামের লোকজন। গ্রামের লোকজন দরিদ্র হওয়ায় শ্রমিকের কাজসহ চার্জারভ্যান ও অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। রাস্তাটি কেটে সরিয়ে ফেলায় চরম বেকায়দায় পড়েছেন তারা।

গ্রামের লিমা খাতুন ও নুরজাহান বিবি বলেন, ভোটের আগে কাদের মেম্বার আমাদের গ্রামে এসে ভোটপ্রার্থনা করেছিলেন। আমরা তাঁকেই ভোট দিয়েছি। অন্য এলাকার ভোট না পাওয়ায় তিনি পরাজিত হন। এর দায় আমাদের কাঁধে চাপিয়ে আব্দুল কাদেরের কর্মী-সমর্থকরা যাতায়াতের রাস্তাটি কেটে রাতারাতি সরিয়ে ফেলেন।’