৪০০ জ’নের বি’রুদ্ধে ধ”ণের অ’ভিযোগ অ’ন্তঃসত্ত্বা কি’শোরীর

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 15, 2021 12:01:37 অপরাহ্ন
0
13
views

আন্তর্জাতিক: ভারতের মহারাষ্ট্রের বীড জে’লার এক কি’শোরী গত ছয় মাস ধরে ৪০০-র বেশি ব্যক্তির বি’রুদ্ধে ধ”ণের অ’ভিযোগ এনেছেন। ১৬ বছরের ওই কি’শোরীর আরও অ’ভিযোগ পুলিশও তাকে নি’র্যাতন করে। ওই কি’শোরী এখন দুই মাসের অ’ন্তঃসত্ত্বা। চলতি সপ্তাহে থানায় অ’ভিযোগ দা’য়ের হওয়ার পর এ ঘটনায় তিনজনকে আ’টক করেছে রাজ্য পুলিশ।

বীড জে’লার পুলিশ সুপার রাজা রামা স্বামী জানিয়েছেন, ওই কি’শোরীর ধ”ণের অ’ভিযোগের ভিত্তিতে শি’শুবিবাহ ও ধ”ণ আইনে মা’মলা দা’য়ের করা হয়েছে। এক পুলিশকর্মীও ধ”ণে অ’ভিযুক্ত। ঘটনাটি ত’দন্ত করা হচ্ছে বলেও জানান তিনি। ওই কি’শোরীর অ’ভিযোগ, তার মা মা’রা যান বেশ কয়েক বছর আগে। আট মাস আগে তার বাবা বিয়ে দিয়ে দেন। শ্বশুরবাড়ির লোকেরা তাকে মা’রধর করে।

খা’রাপ ব্যবহার করে। সেখান থেকে পা’লিয়ে বাবার কাছে ফিরে আসেন। কিন্তু বাবা আশ্রয় দেননি। তার পর বীড জে’লার আম্বাজোগাই বাসস্ট্যান্ডে বা’ধ্য হয়ে ভিক্ষা চাওয়া শুরু হয় তার। এই সময় থেকে তার ও’পর নি’র্যাতন শুরু হয়। এক শি’শু অধিকার রক্ষা কমিটিকে ওই কি’শোরী জানান, বহু লোক তাকে নি’র্যাতন করেছে। থানায় বার বার অ’ভিযোগ করতে গেলেও বি’ষয়টি আমলে নেয়নি পুলিশ।

সূত্র: আনন্দবাজার