চট্টগ্রামে বিয়ের মেলা, তরুণ-ত’রুণীদের ভিড়

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 13, 2021 12:31:10 অপরাহ্ন
0
12
views

সারাদেশ: বয়স ১৮ হতে না হতেই অনেকে বিয়ে করতে চাই। আবার অনেক পরিবার থেকে তরুণ বয়সে বিয়ে দেয়। তবে অধিকাংশ পরিবার ও উচ্চ শিক্ষিত যুবক-যুবতীরা চায় নিজের পায়ে দাঁড়িয়ে বিয়ে করার জন্য। এই বিয়ে নিয়ে যত আয়োজন করা হয়। এসবের মধ্যে এবার চট্টগ্রামে হয়ে গেলো বিয়ের মেলা।

গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) থেকে চট্টগ্রামের রেডিসন ব্লুর মেজবান হলে ভায়োলেট ইনকর্পোরেশনের উদ্যোগে এবং এমএন্ডএম বিজনেস কমিউনিকেশনের সহযোগিতায় ৫ম বারের মতো এই ওয়েডিং এক্সপো শুরু হয়। দুপুরে এক্সপোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) রেজাউল করিম চৌধুরী।

এই আয়োজন নিয়ে চট্টগ্রামের পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে চলছে তিন দিনের বিয়ের মেলা। শুক্রবার (১২ নভেম্বর) ছুটির দিনে মেলায় দর্শনার্থীদের ভিড় লেগে ছিলো। বিয়ের জন্য পাত্রপাত্রী পছন্দ, বিয়ের আয়োজন, ইভেন্ট প্ল্যানিং থেকে শুরু করে হানিমুন এবং দাম্পত্য জীবনের জন্য প্রয়োজনীয় সমস্ত জিনিসের আয়োজন একই ছাদের নিচে।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মেলায় দেখা যায়, শত শত তরুণ-ত’রুণীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষের সমাগম। কেউ আগামীতে বিয়ের পরিকল্পনা করছেন কিংবা কেউ সহসা বিয়ে করবেন— এমন তরুণ-ত’রুণীরাই বেশি মেলায় এসেছেন। অনেক অভিভাবকও এসেছেন তাদের ছেলে বা মেয়ের বিয়ের আয়োজনে কী কী করবেন, কত টাকা খরচ হবে— এসব বি’ষয় জানতে।

মেলায় আসা কয়েকজন জানান, পরিবার থেকে বিয়ের কথাবার্তা চলছে। তাই আগাম অভিজ্ঞতা নিতে মেলায় আসা। কেমন ইভেন্ট করা যায়, কত টাকা খরচ হতে পারে, ইভেন্টে কী কী থাকতে পারে, সব কিছুরই সমাধান এই বিয়ের মেলায় পাওয়া যাচ্ছে। তাই ইভেন্ট সম্পর্কে এবং খরচ কেমন হতে পারে তার ধারণা নিতে এসেছেন। এই মেলায় মোটামুটি সবই রয়েছে বলে জানান তিনি।

ম্যারেজ সল্যুশন বিডি নামের একটি ম্যাচ মেকিং প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর শাখাওয়াত হোসেন শুভ জানান, তারা ইবাদত ও সেবামূলক কাজ হিসেবে ম্যাচ মেকিং-এর দায়িত্ব পালন করেন। গতানুগতিক ঘটক বা প্র’তারণামূলক ম্যারেজ মিডিয়ার ধারণা পাল্টে দিয়ে সুখী-সুন্দর দাম্পত্য সম্পর্ক তৈরি করতে বিয়ে মেলায় অংশ নিয়েছে ম্যারেজ সল্যুশন। মেলায় তারা ব্যাপক সাড়া পাচ্ছেন বলে জানান তিনি।

চট্টগ্রামের মেজবানের খ্যাতি আছে সারা দেশে। অনুরূপভাবে বিয়ের ব্যাপারেও নানারকম ব্যঞ্জন ও উৎসবে রাঙিয়ে তোলায় চট্টগ্রামের খ্যাতি আছে। বিয়ের মৌসুমকে রাঙিয়ে দিতে এবং বিয়ের উৎসবকে সর্বজনীনভাবে চট্টগ্রামবাসীর মধ্যে ছড়িয়ে দিতে এ আয়োজন অভিনন্দনযোগ্য। রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ আয়োজিত ওয়েডিং এক্সপোর তত্ত্বাবধানে রয়েছে ভায়োলেট ইনকরপোরেশন। ওয়েডিং এক্সপার্টস কনসালটেন্সি ফার্ম, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, মেকআপ, নবদম্পতির ঘর সাজানোর ফার্নিচার, স্বনামধন্য ডিজাইনারদের পোশাক প্রদর্শনী, ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, ক্যাটারিং সার্ভিস, মধুচন্দ্রিমার প্যাকেজ রয়েছে এক্সপোতে।

আজ শনিবার (১৩ নভেম্বর) শেষ হবে এই বিয়ের মেলা। গত ১১ নভেম্বর চট্টগ্রামের রেডিসন ব্লুর মেজবান হলে ভায়োলেট ইনকর্পোরেশনের উদ্যোগে এবং এমএন্ডএম বিজনেস কমিউনিকেশনের সহযোগিতায় ৫ম বারের মতো এই ওয়েডিং এক্সপো শুরু হয়।