মসজিদে এতেকাফে বাধা, কুপিয়ে ইমামের কব্জি বিচ্ছিন্ন

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 13, 2021 09:41:45 পূর্বাহ্ন
0
15
views

সারাদেশ: বরিশালের বাবুগঞ্জ উপজে’লার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পশ্চিম ইসলামপুর গ্রামে এক মসজিদের ইমামের বাম হাতের কব্জি এবং ডান হাতের দুটি আঙ্গুল কু’পিয়ে বিচ্ছিন্ন করেছে একজন। আশংকাজনক অবস্থায় চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনার পরপরই থানা পুলিশ হা’মলাকারী বাবুল মাঝীকে একটি ধা’রালো দা এবং বিচ্ছিন্ন কব্জিসহ গ্রে’প্তার করে। আ’হত মাওলানা মো. ইয়াকুব আলী স্থানীয় পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম।

বরিশাল জে’লার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান জানান, আ’টক বাবুল মাঝী চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদরাসায় পড়ালেখা শেষ করে সম্প্রতি গ্রামে ফিরে আসে। ওই মসজিদের ইমামের নামাজ পড়ানোয় ত্রুটি আছে বলে সে দাবি করে আসছে। সম্প্রতি সে ওই মসজিদে তার মতো করে এতেকাফের জন্য বসতে চায়। কিন্তু ইমাম ইয়াকুব আলী তাকে এতেকাফে বসতে বাঁ’ধা দেয়। এর জের ধরে ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে শুক্রবার রাত ১১টার দিকে ওই মসজিদের সামনে ইমাম ইয়াকুব আলীকে একা পেয়ে ধা’রালো অ’স্ত্র দিয়ে কু’পিয়ে তার বাম হাতের কব্জি এবং ডান হাতের ২টি আঙ্গুল বিচ্ছিন্ন করে ফে’লে বাবুল মাঝী। স্থানীয়রা আশংকাজনক তাকে উ’দ্ধার করে রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিক্যালে ভর্তি করে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

এদিকে ইমামের উপর হা’মলার খবর পেয়ে রাতেই থানা পুলিশ ওই এলাকায় অ’ভিযান চা’লিয়ে অ’ভিযুক্ত মাবুল মাঝীকে গ্রে’প্তার করে। এ সময় তার কাছ থেকে হা’মলায় ব্যবহৃত ধা’রালো দা এবং ঘটনাস্থল থেকে বিচ্ছিন্ন কব্জি উ’দ্ধার করে পুলিশ। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান।