নিজের ভোটও দিলেন না দুই ইউপি সদস্য প্রার্থী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 12, 2021 08:30:24 অপরাহ্ন
0
11
views

রংপুরের পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই সদস্য (মেম্বার) প্রার্থী কোনো ভোট পাননি। এরমধ্যে একজন প্রার্থী নিজের ভোটটাও নিজেকে দেননি বলে জানা গেছে। অপরজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তিনিও নিজের ভোট নিজেকে দেননি। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলার কান্দি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে এমনই ব্যতিক্রম ঘটনা ঘটেছে। দুই প্রার্থীর নাম খোকা মিয়া ও দুলাল মিয়া। এদের মধ্যে খোকা মিয়া (মোরগ প্রতীক) বর্তমান ইউপি সদস্য ও দুলাল মিয়া (বৈদ্যুতিক পাখা) নতুন প্রার্থী ছিলেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে পীরগাছা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বেসরকারি ফলাফল ঘোষণাকালে খোকা মিয়া ও দুলাল মিয়া কোনো ভোট পাননি বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা এনামুল হক।এ ওয়ার্ডে পাঁচজন প্রার্থী ইউপি সদস্য পদে অংশ নেন। ফলাফলে দেখা যায়, আব্দুল জব্বার তোকদার (ফুটবল) ১০৩৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল ইসলাম (টিউবওয়েল) পেয়েছেন ৯৩১ ভোট।

ওই ওয়ার্ডের বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, বর্তমান ইউপি সদস্য খোকা মিয়া ও নতুন প্রার্থী দুলাল মিয়া তাদের নিজের, এজেন্টের ও পরিবারের কারো কোনো ভোট পাননি। এমন ঘটনা স্মরণীয় হয়ে থাকবে। জানতে চাইলে বর্তমান ইউপি সদস্য ও প্রার্থী খোকা মিয়া বলেন, বিপক্ষের একজন প্রার্থীকে ঠেকানোর জন্য আমি নিজে এবং পরিবারের সদস্যদের ভোট অন্য প্রার্থীকে দিয়েছি।

এ বিষয়ে বক্তব্য জানতে প্রার্থী দুলাল মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।রিটার্নিং কর্মকর্তা এনামুল হক বলেন, নির্বাচনে যে কেউ প্রার্থী হতে পারেন। খোকা মিয়া ও দুলাল মিয়া ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বৈধ প্রার্থী ছিলেন। তারা কেন ভোট পাননি তা জানা যায়নি।