বাটলারের ‘আত্মহ ত্যা’, বিপদে ইংল্যান্ড

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 10, 2021 09:10:25 অপরাহ্ন
0
19
views

চলতি বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন ইংল্যান্ডের ডানহাতি ওপেনার জস বাটলার। কিন্তু সেমিফাইনালের মতো বড় মঞ্চে গিয়ে বড়সড় ভুলই করে ফেললেন তিনি। দলের চাপের সময় রিভার্স সুইপ খেলে নিজের উইকেট হারিয়ে বিপদ আরও বাড়ালেন বাটলার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইনিংসের দশ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৬৭ রান। সাজঘরে ফিরে গেছেন দুই ওপেনার জনি বেয়ারস্টো (১৭ বলে ১৩) ও জস বাটলার (২৪ বলে ২৯)। এখন খেলছেন ডেভিড মালান ও মইন আলি।

আবুধাবিতে টস জিতে ইংল্যান্ডকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ সতর্ক সাবধানী ছিল ইংলিশদের। প্রথম তিন ওভারে আসে মাত্র ১৩ রান।

ট্রেন্ট বোল্টের করা চতুর্থ ওভারের প্রথম দুই বলেই বাউন্ডারি হাঁকান জস বাটলার। এক বল পর অতিরিক্ত বাউন্সে ওয়াইডসহ চার হজম করেন বোল্ট। সেই ওভার থেকে ১৬ রান নিয়ে নিজেদের রান রেট উন্নতি করে ইংল্যান্ড।

টিম সাউদির করা পঞ্চম ওভারে এক বাউন্ডারিসহ ৮ রান নিলে পাঁচ ওভার শেষে স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ৩৭ রান। পাওয়ার প্লে’র শেষ ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসে অ্যাডাম মিলনে। তার প্রথম বলেই সাজঘরের পথ ধরেন বেয়ারস্টো।

অফস্ট্যাম্পের বাইরের বলটি কভার ড্রাইভ করেছিলেন ডানহাতি ওপেনার। কিন্তু পার করতে পারেননি মিড অফে দাঁড়ানো উইলিয়ামসনকে। দারুণ এক ডাইভে সেই বল তালুবন্দী করেন কিউই অধিনায়ক। থার্ড আম্পায়ার রিপ্লে দেখে আউট নিশ্চিত করেন।

পাওয়ার প্লে শেষে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ১ উইকেটে ৪০ রান। সেখান থেকে পরের দুই ওভারে দলীয় পঞ্চাশ পূরণ করেন ডেভিড মালান ও জস বাটলার। তবে দলীয় পঞ্চাশ হওয়ার পরপরই ড্রেসিংরুমে ফিরে যান ফর্মে থাকা বাটলার।

ইশ সোধির করা নবম ওভারের প্রথম বলেই রিভার্স সুইপ খেলতে গিয়েছিলেন বাটলার। কিন্তু বল তার ব্যাটে না লেগে আঘাত হানে প্যাডে। কিউই ফিল্ডারদের আবেদনে সাড়া দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাটলার।

আউট হওয়ার আগে চারটি চারের মারে ২৪ বলে ২৯ করেছেন বাটলার। দশম ওভারে আউট হতে পারতেন মালানও। জিমি নিশামের বলে মালানের ব্যাটের কানা ছুঁয়ে যাওয়া বলটি গ্লাভসবন্দী করতে পারেননি উইকেটরক্ষক ডেভন কনওয়ে।