হাথুরুসিংহে ও জেমি সিডন্স দুজনকেই চাইছে বিসিবি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 7, 2021 05:04:37 অপরাহ্ন
0
15
views

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার ভরাডুবির পর বাংলাদেশ ক্রিকেট দলে আসছে বিরাট পরিবর্তন। দলের খেলোয়ার থেকে শুরু করে টিম ম্যানেজম্যান্ট সব কিছু নিয়েই ভাবতে হচ্ছে নতুন করে। বোর্ড কর্মকর্তা, সাবেক ও বর্তমান সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন বিসিবি সভাপতি। নিজ বাসায় ডেকে নিয়ে মাশরাফি এবং তামিম ইকবালের পরামর্শও নিয়েছেন পাপন। এরপর বিসিবি অফিসেও পরিচালকদের সঙ্গে সভা হয়েছে। কেউ মিডিয়ায় মুখ না খুললেও মিডিয়ায় চলে এসেছে বোর্ডের পরিকল্পনা নিয়ে অনেক তথ্য।

গতকাল সন্ধ্যা থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে যোগাযোগ করছে বিসিবি। তাকে আবারও প্রধান কোচ করে বাংলাদেশে আনা হতে পারে। বিষয়টি নিয়ে বিসিবির কেউ কোনো মন্তব্য করেননি। তবে একটি সূত্র বলেছে, বর্তমান চুক্তির বাধ্যবাধকতা থাকায় আগামী আগস্টের আগে নতুন দায়িত্ব নিতে পারবেন না হাথুরু। বিসিবি আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে রাজি। ততদিন পর্যন্ত ডমিঙ্গোকে রাখা হবে কিনা সেটাও ঠিক হয়নি।

শুধু হাথুরুই নয় বাংলাদেশের কোচিং প্যানেলে যোগ করা হতে পারে টাইগারদের সাবেক কোচ জেমি সিডন্সকেও। হেড কোচের দায়িত্ব না দিলে তাকে দেওয়া হতে পারে ব্যাটিং কোচের দায়িত্ব। তবে এই সবকিছুই এখন দুই পক্ষের সমাঝোতা ও চুক্তির উপর নির্ভর করছে। বিসিবির পক্ষ থেকে এই দুই কোচের সঙ্গে নতুন করে আবারও যোগাযোগ শুরু করা হয়েছে।

এদিকে ডমিঙ্গোকে পাকিস্তান সিরিজ পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। এরপর জরিমানা দিয়ে হলেও বিদায় করে দেওয়া হবে। চন্দিকা আসার খবরে দেশের ক্রিকেটাঙ্গনের একাংশ ভীষণ আনন্দিত। শ্রীলঙ্কান এই কোচ বাংলাদেশের ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। ক্রিকেটারদের মাঝে ভয়ডরহীন মানসিকতা এনে দিয়েছিলেন। তবে বোর্ড তাকে অনেক বেশি ক্ষমতা দেওয়ায় একসময় সমালোচনার মুখে পড়েন এবং চাকরি ছেড়ে চলে যান নিজ দেশে। হাথুরু আবার ফিরলে সেটা ভালো হবে বলে মনে করছেন অনেকে। সুত্রঃ বিডি ২৪ লাইভ