নিয়োগ না পেয়ে অধ্যক্ষকে পি’টিয়ে হাত ভে’ঙে দিলেন চাকুরী প্রত্যাশী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 7, 2021 10:23:24 পূর্বাহ্ন
0
16
views

সারাদেশ: কুমিল্লার বুড়িচং উপজে’লার কালাকচুয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষকে দলবল নিয়ে পি’টিয়ে হাত ভে’ঙে দিয়েছে মাহিবুর রহমান নামে এক চাকুরী প্রত্যাশী। শুধু তাই নয়, অধ্যক্ষের বাগানে রোপনকৃত বিভিন্ন ধরনের গাছও কেঁটে দিয়েছে। এ ঘটনায় অধ্যক্ষ হেলাল উদ্দিন হায়দার বা’দী হয়ে বুড়িচং থানায় একটি অ’ভিযোগ দা’য়ের করেছে। মাদরাসা অধ্যক্ষ হেলাল উদ্দিন জানান, কালাকচুয়া গ্রামের মো. মাহিবুর রহমান মহিব কালাকচুয়া ফাজিল মাদ্রাসায় শিক্ষকতা করার জন্য বহু চেষ্টা করে আসছে। কিন্তু সে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় শিক্ষকতা করতে পারেনি।

এ নিয়ে সে বিভিন্ন সময় অধ্যক্ষকে ভ’য়ভীতি হুমকী ধমকি দিয়ে আসছিলো। বৃহস্পতিবার বিকেলে অধ্যক্ষ তার অফিস কক্ষে শিক্ষদের নিয়ে মাদ্রাসার বি’ষয় নিয়ে আলোচনা করতে বসে। আলোচনা শেষে শিক্ষকগন চলে যাওয়ার পর চাকুরী প্রত্যাশী মহিবুর রহমান মহিব, তার ভাই মো. মাসুম ও মোস্তাকুর রহমান সহ ৩-৪ জনের একটি দল নিয়ে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে চাকুরীর বি’ষয়ে জানতে চায়।

অধ্যক্ষ তাদের জানায়, নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ না হলে চাকুরী দেয়ার সুযোগ নেই। এসময় তাঁরা ক্ষি’প্ত হয়ে অধ্যক্ষকে মা’রধর করতে থাকে। চাকুরী প্রত্যাশী মহিব হকিস্টিক দিয়ে পি’টিয়ে অধ্যক্ষের ডান হাত ভেঙ্গে দেয়। অধ্যক্ষের চি’ৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হা’মলাকীরা চলে যায়। যাওয়ার পথে মাদ্রাসার অদূরে অধ্যক্ষের বাগানে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির ছোট-বড় গাছ কেঁটে ফে’লে তাঁরা। পরে স্থানীয়রা অধ্যক্ষকে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল হারেছ জানান, অ’ভিযুক্ত মহিব একাধিকবার ওই মাদ্রাসার শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করেও উত্তীর্ণ হতে পারেনি। তাই ক্ষো’ভ থেকেই অধ্যক্ষের উপরে এ হা’মলা চা’লিয়েছে। তিনি আরো জানান, এর পূর্বেও এই মাদ্রাসার আরবী প্রভাষক রুহুল আমীনকে মা’রধর করে অ’ভিযুক্ত মহিব। সে ঘটনায় বিচার না পেয়ে রাগে ক্ষো’ভে ওই প্রভাষক মাদ্রাসার চাকুরী ছেড়ে দেয়। বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, অ’ভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বি’ষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে, দায়ীদের বি’রুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।