‘মৃত্যুর খবর’ ভুয়া, বাস্কেটবল খেলছেন এরদোয়ান!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 5, 2021 06:04:23 অপরাহ্ন
0
15
views

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের স্বাস্থ্য সম্পর্কে ভুল তথ্য টুইট করার অভিযোগে ৩০ জনের বিরুদ্ধে আইনি তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ। তারা #olmus (তুর্কি ভাষায় মৃত), হ্যাশট্যাগ ব্যবহার করে টুইটারে ‘কারসাজিমূলক কন্টেন্ট’ পোস্ট করেছিলেন বলে পুলিশ জানিয়েছে। এরদোয়ানের বিরোধিরা তার মনোবল দুর্বল করতে প্রায়ই তার স্বাস্থ্য নিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়ান। কারণ, তারা জানেন তীক্ষ্ম মেধাসম্পন্ন দূরদর্শী এরদোয়ান জীবিত থাকতে একেপির দলীয় অবস্থান দুর্বল করা এত সহজ নয়।

এদিকে এরদোয়ানের মিত্ররা এসব পোস্টকে ভুল প্রমাণ করতে তুর্কি প্রেসিডেন্টের কর্মচঞ্চল ছবি ও ভিডিও পোস্ট করছেন।
চলতি সপ্তাহে নতুন করে গুজব ছড়িয়ে যাওয়ার পর একেপি এরদোয়ানের কর্মচঞ্চল কিছু ভিডিও পোস্ট করেছে। একটি ভিডিওতে দেখা যায়, এরদোয়ান ব্যাপক চনমনে। তিনি ব্যাপক উদ্দীপনা নিয়ে মাঠে বাস্কেটবল খেলছেন। ভিডিওটি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এ ছাড়া গত বুধবার এরদোয়ান তুরস্কের রাজধানী আঙ্কারায় বেশকিছু অনুষ্ঠানে অংশ নেন। এহমেত হামদি চামলি নামে একেপির এক সদস্য লিখেছেন, আমাদের প্রধান ইস্তান্বুল থেকে আঙ্কারা এসেছেনে। তিনি খুবই সুস্থ আছেন। প্রেসিডেন্ট এরদোয়ানের গণসংযোগবিষয়ক পরিচালক ফাহরেত্তিন আলতুন টুইটারে একটি ভিডিও পোস্ট করে লেখেন, বন্ধুর প্রতি আস্থা রাখুন, শত্রুদের ভয় করুন। গতকাল বৃহস্পতিবার এক আইনজীবী এরদোয়ানের স্বাস্থ্য নিয়ে গুজব যারা ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য একটি অভিযোগ করেছেন।

সূত্র : বিবিসি।