বাংলাদেশের ব্যাটিং জঘন্য, তৃতীয় শ্রেণির চেয়েও খারাপ : মার্ক ওয়াহ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 5, 2021 03:33:26 অপরাহ্ন
0
13
views

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চোটে মোহাম্মদ সাইফ উদ্দিন ও সাকিব আল হাসান ছিটকে যাওয়ার আগ পর্যন্ত ৯ ব্যাটসম্যান নিয়ে খেলেছে বাংলাদেশ। অন্তত আট ব্যাটসম্যান ছিলেন প্রতি ম্যাচেই। তবুও বড় রানের দেখা মেলেনি। পাওয়ার প্লেতে রান না পাওয়া আর শেষটায় ঝড় তুলতে ব্যর্থ হওয়া ছিল নিয়মিত চিত্র। পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা ছাড়া আর কোনো দলের বিপক্ষে বাংলাদেশের ব্যাট হাসেনি। ইনিংস মেরামতের চেষ্টা করতে করতেই গেছে সময়।

ভুগতে হয়েছে বাউন্ডারির জন্য। ডট বল গেছে অগণিত। সব মিলিয়ে আট ম্যাচের মাত্র তিনটিতে দেড়শ ছাড়াতে পারে বাংলাদেশ। এর দুইটি ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। অন্যটিতে প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। ইংল্যান্ডের বিপক্ষে ধুঁকতে ধুঁকতে কোনোমতে করতে পারে ১২৪। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে থমকে যায় কেবল ৮৪ রানে। সবচেয়ে খারাপটা জমা ছিল যেন শেষ ম্যাচের জন্য। অস্ট্রেলিয়ার বিপক্ষে গুটিয়ে যায় স্রেফ ৭৩ রানে, এই সংস্করণে যা নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন।

এরপরই বাংলাদেশ দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে কটাক্ষ করলেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মার্ক ওয়াহ। বাংলাদেশের ব্যাটিংকে একবাক্যে ‘জঘন্য’ বলেছেন তিনি। মার্ক ওয়াহের মতে, অস্ট্রেলিয়া এত ভালো বোলিংও করেনি, যে কারণে মাত্র ৭৩ রানেই অলআউট হতে হবে। মুশফিক-লিটনদের ব্যাটিংকে আন্তর্জাতিক মানের বলে মানতে পারছেন না এই অজি কিংবদন্তি। মাহমুদউল্লাহ বাহিনীর ব্যাটিং তৃতীয় শ্রেণির ক্রিকেটের অপেশাদার ব্যাটিংয়ের কোনো পার্থক্যই খুঁজে পাচ্ছেন না তিনি।

মার্ক ওয়াহ বলেন, এটি একটি জঘন্য ব্যাটিং পারফরম্যান্স ছিল। আমি জানি অস্ট্রেলিয়া ভালো বল করেছে, কিন্তু তাই বলে বাংলাদেশের ব্যাটিং দেখেও আন্তর্জাতিক মানের মনে হয়নি। বিষয়টি লজ্জাজনক। এমন মানের ব্যাটিং আপনি পার্কের তৃতীয় শ্রেণির ক্রিকেটেও দেখতে পাবেন না। ব্যাটিং থেকে কোনো সাহায্যই পায়নি বাংলাদেশ। সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন