রাজধানীতে জুতার কারখানায় আ’গুন, নি’হত ৫

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 5, 2021 09:50:36 পূর্বাহ্ন
0
10
views

সারাদেশ: রাজধানীর সোয়ারীঘাট এলাকায় একটি জুতার কারখানায় অ’গ্নিকাণ্ডেে অন্তত পাঁচজন মা’রা গেছেন। বৃহস্পতিবার রাত ১টা ১৫ মিনিটের দিকে এ অ’গ্নিকাণ্ডেের ঘটনা ঘটে। চকবাজার থানার অফিসার ই’নচার্জ (ওসি) মো. আবদুল কাইউম বলেন, এ ঘটনায় পাঁচ শ্র’মিক নি’হত হয়েছেন। আর কেউ হ’তাহত হয়নি। নি’হতদের নাম পরিচয় এখনো যানা যায়নি।

ম’রদেহ ম’য়নাত’দন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে। শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বলেন, সোয়ারীঘাট এলাকার একটি জুতার কারখানায় আ’গুন লাগে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা কাজ করে রাত ৩টার দিকে আ’গুন নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, এ পর্যন্ত ঘটনাস্থল থেকে পাঁচজনের ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে এখনো উ’দ্ধার কাজ চলছে। ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বলেন, কারখানাটিতে মূলত জুতার সোল তৈরি হতো। প্রাথমিকভাবে আ’গুন লাগার কারণ জানা যায়নি। অ’গ্নিকাণ্ডেে কারখানাটিতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। ‌ধারণা করা হচ্ছে, নি’হত পাঁচজন প্রচুর ধোঁয়ার কারণে শ্বাসরুদ্ধ হয়ে মা’রা গেছেন। নি’হতরা কারখানাটির শ্র’মিক ছিলেন বলে এখন পর্যন্ত জানা গেছে।