অধিনায়কত্ব হারাচ্ছেন কোহলী, কাকে চান ইন্টারভিউয়ে বলে গেলেন দ্রাবিড়

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 4, 2021 07:19:05 অপরাহ্ন
0
13
views

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই তাঁর হাতে থাকবে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব। তাই নিজেকে তৈরি করা শুরু করে দিয়েছেন ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়। সাদা বলের ক্রিকেটে নতুন অধিনায়ক হিসাবে তাঁর কাকে পছন্দ, সে কথাও জানিয়ে দিয়েছেন দ্রাবিড়।

চলতি বিশ্বকাপ শেষ হলেই বিরাট কোহলী টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে যাবেন। শোনা যাচ্ছে, একদিনের ক্রিকেটেও খুব বেশি দিন তিনি অধিনায়ক থাকবেন না। এই অবস্থায় সীমিত ওভারের ক্রিকেটে কোহলীর উত্তরসূরি হিসাবে রোহিত শর্মাকে পছন্দ দ্রাবিড়ের। ভারতীয় ক্রিকেট বোর্ডকে দেওয়া ইন্টারভিউয়ের সময় কর্তাদের কাছে এই কথা বলে এসেছেন তিনি।

একটি সর্বভারতীয় ইংরাজি দৈনিকের খবর অনুযায়ী, কোচের পদের জন্য ইন্টারভিউ দেওয়ার সময় দ্রাবিড়কে প্রশ্ন করা হয়েছিল, সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসাবে তাঁর কাকে পছন্দ। দ্রাবিড় জানিয়ে দেন, তিনি রোহিতকেই চান। অভিজ্ঞতার জন্যই তাঁর রোহিতকে পছন্দ বলে জানান দ্রাবিড়। দ্বিতীয় পছন্দের নামও বলেছেন নতুন কোচ। তাঁর দ্বিতীয় পছন্দ লোকেশ রাহুল।

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য দ্রাবিড় আর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) দায়িত্বে থাকতে পারবেন না। ভবিষ্যতে এনসিএ কী ভাবে কাজ করবে, জাতীয় দলের সঙ্গে কী ভাবে সমন্বয় তৈরি করবে, তার জন্য একটি ‘পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন’ দেন দ্রাবিড়। ঠাসা খেলার মধ্যে ক্রিকেটারদের চাপ কমানোর জন্য কী ভাবে বিশ্রাম দেওয়া হবে, রিজার্ভ বেঞ্চকে তিনি কী ভাবে ব্যবহার করবেন, সেটাও বুঝিয়ে দেন দ্রাবিড়।

নিউজিল্যান্ড সিরিজ থেকে দ্রাবিড় ভারতীয় দলের দায়িত্ব নেবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলে ১৭ নভেম্বর থেকে শুরু হবে এই সিরিজ। সূত্রঃ আনন্দবাজার পত্রিকা