বিশ্বকাপের ব্যর্থতায় মিরপুরের উইকেট দায়ী! যা বললেন মাশরাফি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 4, 2021 05:40:49 অপরাহ্ন
0
13
views

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স যাচ্ছেতাই। সুপার টুয়েলভে টানা চার ম্যাচে হেরে সবার আগেই বিদায়ের ঘণ্টা গলায় পরেছেন মাহমুদউল্লাহ। তবে পঞ্চম ও শেষ ম্যাচে জয় পেলে অন্তত মাথা হেট করে হযরত শাহজালাল বিমানবন্দরে নামতে হবে না টাইগারদের। তবে সেই ম্যাচে জয় পেলেও বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতাকে লুকানো যাবে না কোনোমতেই। এদিকে এমন ব্যর্থতার জন্য কি বিশ্বকাপের আগে খেলা মিরপুরের মন্থর গতির উইকেট দায়ী? এ প্রশ্ন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে করা হয়েছিল।

কেননা সেই উইকেটে অসিদের ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারানো দল বিশ্বকাপে গিয়ে ধরাশায়ী। জয় তো দূরের কথা, কয়েকটা ম্যাচে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেননি টাইগাররা। এক গণমাধ্যমের করা সেই প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘দেখুন ওই দুই সিরিজের আগে আমরা জিম্বাবুয়েতেও খেলেছি। সেখানকার উইকেট কিন্তু প্রস্তুতির জন্য ভালো ছিল। কিন্তু হোম সিরিজগুলোতে আমরা জানতাম উইকেটে টার্ন থাকবে। খেলার মতো উইকেট ছিল না সেটি।

মিরপুরের উইকেট এমনই মন্থর, সঙ্গে বল টার্ন করেছে। তবে এটা সত্যি, ওই দুটি সিরিজ জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়েছিল। আমরা টি-টোয়েন্টি র্যাংবকিংয়ের ছয়ে এসেছিলাম। বিশ্বকাপে প্রথম পর্বে না হলেও সুপার টুয়েলভে আমরা ম্যাচ জয়ের সুযোগ পেয়েছিলাম। শ্রীলংকার মতো দুর্বল দলকে আমরা পেয়েছিলাম। সে ম্যাচে ব্যাটিংও ভালো করেছিলাম। কিন্তু বোলিংয়ে আমরা ১৭১ রানের আগে ওদের আটকাতে পারিনি। এর পরই চাপটা চলে এলো।

দলের এবং ব্যক্তিগতভাবে কোনো কোনো খেলোয়াড়কেও সমালোচনার তোপে পড়তে হয়েছে। এমনকি ক্রিকেট বোর্ড থেকেও তাদের সমালোচনা করা হয়েছে। খেলোয়াড়রা সেটি থেকে আর বের হতে পারেনি।’ সুত্রঃ যুগান্তর