জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন মণ্ডপে হামলাকারী ইকবাল : পুলিশ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 3, 2021 05:26:17 অপরাহ্ন
0
16
views

দ্বিতীয় দফা পাঁচ দিনের রিমান্ড শেষে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ে অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনসহ চারজনকে বুধবার আদালতে হাজির করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর অধিকতর তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দফায় তাদের আরো পাঁচ দিনের রিমান্ড আবেদন করে সংস্থাটি। শুনানি শেষে আদালত আসামিদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

তবে আসামিদের এখনই জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হচ্ছে না। গত দুই দফায় প্রাপ্ত সব তথ্য যাচাই-বাছাই শেষে তাদেরকে এই তিন দিনের রিমান্ডে নেবে সিআইডি। বুধবার (৩ নভেম্বর) দুপুর পৌনে ২টার দিকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথের আদালতে তাদেরকে তোলা হয়। বিকেল ৪টার দিকে আদালত প্রাঙ্গনে বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি, কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান।

ইকবাল হোসেন ছাড়া অন্য তিনজন হলেন- পূজামণ্ডপের কাছের শাহ আবদুল্লাহ গাজীপুরি (রহ.)-এর মাজার ও মসজিদের সহকারী খাদেম হিসেবে পরিচিত মো. হুমায়ুন কবির ও মো. ফয়সাল আহমেদ এবং ঘটনার দিন ৯৯৯-এ কল করা মো. ইকরাম হোসেন। বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান জানান, প্রথম দফায় সাত দিন এবং দ্বিতীয় দফায় পাঁচ দিন করে ওই চারজনকে জিজ্ঞাসাবাস করা হয়েছে। দ্বিতীয় দফার সময় শেষ হলে বুধবার দুপুরে তাদেরকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের তৃতীয় দফায় আরো পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে শুনানি শেষে আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

তিনি বলেন, আমরা আদালতকে জানিয়েছি এই তিন দিনে আমার এর আগে পাওয়া সব তথ্য যাচাই-বাছাই সম্ভব হবে না। যার কারণে আগের সব তথ্য যাচাই-বাছাই শেষ হলেই তাদেরকে এই তিন দিনের রিমান্ডে নেওয়া হবে। তিনি আরো বলেন, ইকবালসহ চারজনকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। এই মামলাটিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে ঘটনার পেছনে জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে। রিমান্ড ও তদন্ত শেষে আমাদের পক্ষ থেকে প্রেস ব্রিফিং করে এ বিষয়ের বিস্তারিত জানানো হবে। সুত্রঃ কালের কণ্ঠ