চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী তৌহিদুল আলম, এগিয়ে রয়েছেন জনপ্রিয়তায়

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 2, 2021 05:56:28 অপরাহ্ন
0
22
views

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন নরসিংদীর মনোহরদী উপজেলার শুকুন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তৌহিদুল আলম ব্যাপক আলোচনায় রয়েছেন। এগিয়ে রয়েছেন জনপ্রিয়তাও। তাঁর সঙ্গে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ নানা শ্রেণী পেশার মানুষ রয়েছে বলেও জানা গেছে। তৌহিদুল আলম শুকুন্দী ইউনিয়নসহ পুরো উপজেলায় একজন পরিচিত মুখ।

তাঁকে নৌকা প্রতিকের মনোনয়ন দিলে শুকুন্দী ইউনিয়নের চেয়ারম্যান পদটি সহজে আওয়ামীলীগের দখলে থাকবে। তাঁর পক্ষে দলের নেতাকর্মীরা একাট্টা হয়ে কাজ করবে এবং সহজেই জয় লাভ করবে নৌকা প্রতিক। এমন আশা সাধারন ভোটারদের মধ্যে।

তৌহিদুল আলম আওয়ামীলীগ পরিবারের সন্তান। তিনি বর্তমানে মনোহরদী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে নানাভাবে জড়িত আছেন। ইতোমধ্যে তিনি নানা মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এতে তিনি ব্যাপক সাড়া পাচ্ছেন।

সরেজমিন ঘুরে জানা যায়, ব্যক্তি ইমেজ ও দলের নিবেদিত দীর্ঘদিনের একজন সক্রিয় কর্মী হিসেবে তাঁর বেশ পরিচিতি রয়েছে এলাকায়। এছাড়াও ১০ বছর ধরে ভোটারদের দ্বারে দ্বারে ব্যাপক প্রচারণা করে পুরো ইউনিয়ন জুড়ে পরিচিতি লাভ করেছেন।

সেই থেকে সব মিলিয়ে তিনি দীর্ঘদিন ধরে মাঠে থাকায় তাঁর অনেক জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে বলে জানা যায়। তৌহিদুল আলম আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের পরীক্ষিত নেতা ও নিবেদিত প্রাণ। তাঁর রক্তশিরায় বহমান বঙ্গবন্ধুর আদর্শ। তিনি দলকে সর্বোচ্চ সহযোগিতা দেয়ার চেষ্টা করেন। এবার তিনি শুকুন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। ইউনিয়নের তৃনমূলের নেতা-কর্মী ও সাধারন ভোটারা তাকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখতে চায়। ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেতা তৌহিদুল আলমকে পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন।

স্থানীয়রা জানান, তিনি যেখানে যাচ্ছেন সেখানেই সাধারন মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন। রাজনীতিকে মানব সেবার ব্রত হিসেবে মনে করেন তৌহিদুল আলম। সাধারন মানুষের সেবার জন্যই রাজনীতি। তাই তিনি দলের কর্মী ছাড়াও নিজ এলাকার বিভিন্ন স্থানের অসহায় মানুষের সহযোগীতায় নিজেকে সবসময় নিয়োজিত রাখার চেষ্টা করেন। মানুষের পারিবারিক, সামাজিক নানাবিদ সমস্যার সমাধানে আগ্রনী ভূমিকা পালন করেন তিনি। এবার তাকে যোগ্য প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেওয়ার দাবী উঠছে সবর্ত্র। সবদিক বিবেচনা করে তিনি নির্বাচন করলে এবার বিপুল ভোটে নির্বাচিত হবেন। আর তিনি নির্বাচিত হলে এই ইউনিয়নকে উন্নত ও সমৃদ্ধ মডেল ইউনিয়নে রুপান্তরিত করবেন বলেও আমরা বিশ্বাস করি।

এক প্রতিক্রিয়ায় তৌহিদুল আলম বলেন, আমার ব্যক্তিগত কোন চাওয়া-পাওয়া নেই। মানুষের একজন সেবক হিসেবে কাজ করতে পারলেই তৃপ্ত থাকব। মানব সেবাই পরম ধর্ম, আমি আমৃত্যু মানব সেবা চালিয়ে যেতে চাই। তিনি বলেন, বঙ্গবন্ধুর আর্দশকে প্রতিষ্ঠা করতে গিয়ে প্রতিটি মুহুর্তে লড়াই করে আসছি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন করার জন্য ইতোমধ্যে আমরা সকল শ্রেণির মানুুষের সাথে যোগাযোগ শুরু করেছি। ইনশাআল্লাহ যথা সময়ে সব কিছুই দেখতে পারবেন।

তৌহিদুল আলম আরো বলেন, আমি শুকুন্দী ইউনিয়নকে আধুনিক ও ডিজিটাল উন্নত নাগরিক সুবিধা সম্বলিত ইউনিয়ন রূপান্তরিত করতে এবার চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। এজন্য আমি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। আশা করি আমার কর্মকান্ড বিবেচনা করে দল আমাকে মনোনয়ন দিবে। তাই জননেতা মাননীয় শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন মহোদয়সহ দলীয় নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করছি। ইতোমধ্যেই আমি নানা মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। এতে ভোটাররা ব্যাপক সাড়া দিচ্ছেন। আমি বিজয়ী হয়ে এই ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করবো। আমি সারা জীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই। এজন্য সকলের দোয়া ও আশির্বাদ কামনা করছি।