ধ”ণের মা’মলায় আত্মসমর্পণের পর কা’রাগারে হাসান আল মামুন

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 2, 2021 03:43:52 অপরাহ্ন
0
10
views

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধ”ণের মা’মলায় সাবেক ভিপি নুরুর হক নুরের বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনকে কা’রাগারে পাঠিয়েছেন ট্রাইব্যুনাল। আজ মঙ্গলবার ঢাকার দুই নম্বর নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্ম’দ হাবিবুর রহমান সিদ্দিকী জা’মিনের আবেদন নাকচ করে কা’রাগারে পাঠানোর এ আদেশ দেন। এদিন আইনজীবী জোবায়ের আহম’দের মাধ্যমে প’লাতক থাকা এ আ’সামি আত্মসমর্পণ করে জা’মিন আবেদন করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আলী আকবর জা’মিনের বি’রোধিতা করেন। পরে উভ’য় পক্ষের শুনানি শেষে আ’দালত জা’মিন আবেদন নাকচ করে তাকে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে কা’রাগারে যাওয়ার আগে হাসান আল মামুন সাংবাদিকদের জানান, তিনি নির্দোষ। তাকে এই মা’মলায় পরিকল্পিতভাবে জড়ানো হয়েছে। বা’দীর সঙ্গে আ’সামি নাজমুল হাসান সোহাগের প্রেমের সম্পর্ক ছিল। তাই পুন:ত’দন্তের মাধ্যমে ন্যায়বিচার প্রার্থনা করেন তিনি।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের এক শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আ’সামি করে ছয়জনের বি’রুদ্ধে বিয়ের প্রলোভনে ধ”ণের অ’ভিযোগে মা’মলাটি দা’য়ের করেন। এজাহারে ধ”ণে সহযোগিতাকারী হিসেবে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়। মা’মলার ত’দন্তে হাসান আল মামুনকে অ’ভিযুক্ত করে এবং ভিপি নুরসহ পাঁচজনের বি’রুদ্ধে অ’ভিযোগ পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল হয়।

পরে ট্রাইব্যুনাল ভিপি নুরসহ পাঁচজনকে অব্যাহতি দিয়ে মামুনের বি’রুদ্ধে চার্জশিট আমলে গ্রহণ করেন। মা’মলাটিতে বুধবার চার্জগঠনের শুনানির দিন ধার্য আছে। একই অ’ভিযোগে গত বছরের ২১ সেপ্টেম্বর কোতয়ালী থানায় ছয়জনের বি’রুদ্ধে আরেকটি মা’মলাটি করেন ওই শিক্ষার্থী। মা’মলাটিতে হাসান আল মামুন ও নাজমুল হাসান সোহাগকে অ’ভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়েছে। সে মা’মলায় অ’ভিযোগ প্রমাণিত না হওয়ায় নুরসহ চারজন অব্যাহতি পেয়েছেন। সুত্রঃ আমাদের সময়