তালেবানকে প্রাণঘাতী এয়ারস্ট্রাইকের হুঁশিয়ারি ভারতের

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 1, 2021 03:50:21 অপরাহ্ন
0
14
views

কড়া হুঁশিয়ারি দিয়ে ভারতের বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, তালেবানরা যদি ভারতের দিকে এগোনোর সাহস দেখায় বা নজর দেওয়ার চেষ্টা করে, তবে প্রাণঘাতী এয়ারস্ট্রাইক তাদের স্বাগত জানাবে। । সামাজিক প্রতিনিধি সম্মেলনে বক্তব্য পেশ করার সময় যোগী বলেন , ‘বর্তমান সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আরও অনেক শক্তিশালী হয়েছে ভারত। কোনও দেশ এখন আর ভারতের দিকে চোখ তুলে তাকানোর সাহস দেখাতে পারে না।

তালেবান আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানের পরিস্থিতিও অস্থির করে তুলেছে। তবে তালেবান জানে, তারা যদি আমাদের দেশের দিকে আসে, তাহলে তাদের উপর বিমান হানা চালানোর জন্য প্রস্তুত রয়েছে ভারত। ‘প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬শে ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলার পালটায় প্রত্যাঘাত করে ভারত। ভারতীয় বিমান বাহিনীর বারোটি মিরাজ ২০০০ জেট বিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে ঢুকে এয়ার স্ট্রাইক করে।

বালাকোটে একটি জৈইশ-ই-মহম্মদ পরিচালিত জঙ্গি ঘাঁটি আক্রমণ করে এবং বিমান হামলায় প্রায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয়। যদিও পাকিস্তানের মতে, ভারতীয় সামরিক বিমান মুজফফরাবাদের কাছে তাদের আকাশ সীমা লঙ্ঘন করে এই হামলা করে। একবার ফের তালিবানদের উদ্দেশ্যে সেই প্রাণঘাতী বিমান হানার হুঁশিয়ারি দিয়ে রাখলেন যোগী আদিত্যনাথ। রবিবারই দীপাবলির আগে অযোধ্যার রাম মন্দিরে জল অভিষেক অনুষ্ঠানে অংশ নেন মুখ্যমন্ত্রী । এই অনুষ্ঠানেই রাম জন্মভূমিতে কাবুল থেকে আনা জল অর্পণ করেন যোগী আদিত্যনাথ। কাবুল নদী ও গঙ্গার জল একসঙ্গে দেওয়া হয় রাম মন্দিরের মাটিতে।

বিশেষ সূত্রে খবর, রাম জন্মভূমিতে এই জল অর্পণের জন্য আফগানিস্তানের বাসিন্দা এক কিশোরী তা পাঠিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে এই জল পাঠানো হয় কাবুল থেকে। আদিত্যনাথ এদিন বলেন মন্দির নির্মাণের জায়গায় বিশ্বজুড়ে পবিত্র নদীর জল দেওয়া হবে এবং কাবুলের এই মেয়েটি ভক্তির চরমতম নিদর্শন দেখিয়েছে। এটি একটি নজিরবিহীন ঘটনা। সুত্রঃ বিডি ২৪ লাইভ