আমি ম’রে গেলেও এই মা’মলা চলবে: সালমান শাহর মা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 1, 2021 12:50:22 অপরাহ্ন
0
14
views

বিনোদন: সালমান শাহর ‘অপমৃ’ত্যু’ মা’মলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ত’দন্ত প্রতিবেদনের বি’রুদ্ধে ঢালিউডের জনপ্রিয় এই নায়কের মা নীলা চৌধুরীর দাখিল করা নারাজি আবেদনটি খারিজ করে দিয়েছেন আ’দালত। খারিজ হওয়ার সংবাদ শুনে সংক্ষু’ব্ধ সালমান শাহর মা। প্রথম আলোকে যুক্তরাজ্য থেকে তিনি জানালেন, তিনি উচ্চ আ’দালতে যাবেন।

পিবিআই ত’দন্ত প্রতিবেদনের বি’রুদ্ধে গতকাল রোববার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যা’জিস্ট্রেট (সিএমএম) আ’দালতে আইনজীবীর মাধ্যমে এ আবেদন জমা দেন সালমান শাহর মা নিলুফার চৌধুরী ওরফে নীলা চৌধুরী। বিকেলে সেই আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।
নারাজি আবেদনে সালমানের মায়ের দাবি, সালমান শাহর অপমৃ’ত্যুর মা’মলাটি সঠিকভাবে ত’দন্ত না করে আ’সামিপক্ষ দ্বারা প্রভাবিত হয়ে আ’দালতে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

খারিজ আদেশ প্রসঙ্গে সালমান শাহর মা নীলা চৌধুরী বললেন, ‘আমরা এই আদেশের বি’রুদ্ধে রিভিউ করব। আমৃ’ত্যু লড়ে যাব।’ সালমানের মায়ের দাবি, পিবিআইয়ের কাছ থেকে সব কাগজপত্র তিনি পাননি। এরপরও নারাজি দাখিল করেছেন। তিনি অ’সুস্থ। সালমানের এই ইস্যু নিয়ে তাঁকে অহেতুক পেরেশানি করা হচ্ছে।

এত সহজে ছেড়ে দেব না মন্তব্য করে সালমানের মা বলেন, ‘আমার ছেলে মা’রা গেছে ২৫ বছর আগে। সেই থেকে আমরা লড়ে যাচ্ছি। আমার স্বামী বিচার চেয়ে মা’মলা করেছিলেন, কিন্তু তিনি বিচার দেখে যেতে পারেননি। আমার জীবদ্দশায় এই মা’মলা বন্ধ হবে না। আমি ম’রে গেলেও এই মা’মলা চলবে। কাউকে না কাউকে দায়িত্ব দিয়ে যাব। এত দিন পর্যন্ত সালমানের বিচার নিয়ে যা কিছু হয়েছে, সবকিছু প্রমাণ করে সালমান শাহ কোনোভাবেই আত্মহ’’ত্যা করেনি, তাকে হ’’ত্যা করা হয়েছে।’

গত বছরের ২৫ ফেব্রুয়ারি সালমান শাহর অপমৃ’ত্যুর মা’মলার ত’দন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক সিরাজুল ইসলাম ঢাকার সিএমএম আ’দালতের সংশ্লিষ্ট শাখায় ৬০০ পৃষ্ঠার ত’দন্ত প্রতিবেদন জমা দেন। পিবিআইয়ের ত’দন্ত প্রতিবেদন বলছে, সালমান শাহকে খু’ন করা হয়নি। তিনি আত্মহ’’ত্যা করেন। এ আত্মহ’’ত্যার পেছনে পাঁচটি কারণ ছিল।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহর লা’শ উ’দ্ধার করা হয়। এ ঘটনায় অপমৃ’ত্যুর মা’মলা করেন তাঁর বাবা কমরউদ্দিন আহম’দ চৌধুরী। ১৯৯৭ সালের ৩ নভেম্বর আ’দালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশের অ’পরাধ ও ত’দন্ত বিভাগ (সিআইডি)। এ প্রতিবেদনে সালমান শাহর মৃ’ত্যুকে ‘আত্মহ’’ত্যা’ বলে উল্লেখ করা হয়।

সিআইডির প্রতিবেদনের বি’রুদ্ধে সালমান শাহর বাবা ঢাকার মহানগর দায়রা জজ আ’দালতে রিভিশন আবেদন করেন। ২০০৩ সালের ১৯ মে মা’মলাটি বিচার বিভাগীয় ত’দন্তে পাঠানো হয়। এ আদেশের প্রায় ১২ বছর পর ২০১৪ সালের ৩ আগস্ট বিচার বিভাগীয় ত’দন্ত প্রতিবেদন দাখিল করা হয়। এতেও সালমান শাহর মৃ’ত্যুকে ‘অপমৃ’ত্যু’ হিসেবে উল্লেখ করা হয়। ২০১৫ সালের ১৯ এপ্রিল মহানগর দায়রা জজ আ’দালতে আবার রিভিশন আবেদন করেন নীলা চৌধুরী। ২০১৬ সালের ২১ আগস্ট আ’দালত পিবিআইকে ত’দন্তের নির্দেশ দেন।