কাঁদলেন রওশন এরশাদ, ক্ষমা চাইলেন বিদিশা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : নভেম্বর 1, 2021 09:20:39 পূর্বাহ্ন
0
16
views

রাজনীতি: ঢাকা সম্মিলিত সা’মরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় সং’সদের বি’রোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চিফ প্যাট্রন রওশন এরশাদের কাছে ক্ষমা চাইলেন প্রয়াত এইচএম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) প্রায় নিস্তেজ অবস্থায় থাকা ৭৮ বছর বয়সী রওশনকে রবিবার দেখতে গিয়ে তাকে ছুঁয়ে বিদিশা ক্ষমা চান।

পুত্র এরিক ও ‘হুসেইন মুহম্ম’দ এরশাদ ট্রাস্ট’এর চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ এ সময় বিদিশার সঙ্গে ছিলেন। এছাড়াও পার্টির যুগ্ম মহাস’চিব কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান সিরাজ, মেজর অবসরপ্রাপ্ত শিকদার আনিসুর রহমান ও প্রচার প্রকাশনা সম্পাদক নাফিজ মাহবুব উপস্থিত ছিলেন। বিদিশা এরশাদ, এরিক ও কাজী মামুন আইসিউর ভেতরে যান এবং রওশন এরশাদের বেডের পাশে দাঁড়িয়ে তাঁর স্বা’স্থ্যের সব শেষ অবস্থার খোঁজ নেন।

এসময় সেখানে এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়। পল্লীবন্ধুপুত্র এরিক ও বিদিশা এরশাদ কা’ন্নায় ভেঙ্গে পড়েন। তারা দু হাত তুলে আল্লাহর দরবারে মোনাজাত করেন। মা’নসিকভাবে প্রস্তুত না থাকায় এমন পরিস্থিতিতে উপস্থিত শীর্ষনেতারও ভেঙ্গে পড়েন। এসময় উপস্থিত সবাই দোয়া মোনাজাতে অংশ নেন। বিদিশা বলেন, তিনি রওশনের শয্যার সামনে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। তখন তার চোখ গড়িয়ে অশ্রু ঝরছে। বার্ধক্যসহ নানা জটিলতায় জীবন সং’কটে থাকা রওশনের শয্যার সামনে দাঁড়িয়ে তার সুস্থতা কামনায় এরিক ও কাজী মামুনকে নিয়ে দোয়া পড়ে মোনাজাত করেন বিদিশা।

অশ্রুসজল বিদিশা বলেন, প্রথমে এরিক ওনাকে (রওশনকে) স্পর্শ করে বলেন- মা, আমি এসেছি। রওশন এরশাদ চোখ মেললেন, কিন্তু কথা বলার মতো শক্তি নেই, শুধু ক্ষীণ কণ্ঠে একটি শব্দ উচ্চারণের চেষ্টা করলেন, কিন্তু শব্দটি অত্যন্ত অস্পষ্ট।’ বিদিশা বলেন, পরে আমি ওনাকে ছুঁয়ে বললাম- আমি ক্ষমা চাই, আপনি আমাকে ক্ষমা করে দেবেন। আপনি চিন্তা করবেন না, সাদ (রওশন পুত্র রাহ্গীর আল মাহি সাদ এরশাদ) আমারও স’ন্তান, আমি ওকে দেখে রাখবো। তিনি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকলেন আর কাঁদলেন।

পরে বাইরে এসে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন পার্টির ভারপ্রাপ্ত মহাস’চিব ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ। তিনি বলেন, রওশন ম্যাডামকে দেখে মনটা খুব খা’রাপ হয়ে গেল। উনি খুব ক’ষ্ট পাচ্ছেন, আল্লাহ ওনাকে ক্ষমা করুন। বেগম রওশন এরশাদের বর্তমান স্বা’স্থ্যগত অবস্থা আগের তুলনায় ভাল। এখন অনেকটাই স্বাভাবিক। নড়াচড়াও করছেন। তবে চিকিৎসকদের বক্তব্য বেগম রওশন এরশাদের শা’রীরিক জটিলতা অনেক দিনের।

কাজী মামুন আরও জানান, এখন বাকীটা আল্লাহর হাতে। আল্লাহ চানতো সবার দোয়ায় বি’রোধী দলীয় নেতা পুরোপুরি সুস্থ হয়ে আবারো স্বাভাবিক জীবনে ফিরবেন এমনটা প্রত্যাশা সবার। গত ১৪ আগস্ট থেকে সিএমএইচে চিকিৎসাধীন রওশন এরশাদ।