পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছেও হারলো ভারত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : অক্টোবর 31, 2021 11:00:28 অপরাহ্ন
0
8
views

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ভারত। রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে কোহলির দল।

ভারতের দেওয়া ১১১ রানের মামুলি টার্গেটে পৌঁছতে নিউজিল্যান্ডের লেগেছে মাত্র ১৪ দশমিক ২ ওভার। কিউই ওপেনার ড্যারি মিচেল ৩৫ বলে ৪৯ রান করেছেন। মার্টিন গাপটিলের ব্যাট থেকে এসেছে ২০ রান। ভারতের পক্ষে ২টি উইকেট পেয়েছেন জসপ্রিত বুমরাহ।

এর আগে টসে জিতে বোলিং করতে নেমে ভারতকে অল্প রানে বেধে ফেলেছে নিউজিল্যান্ডের বোলাররা। ট্রেন্ট বোল্ট, ইশ সোদিদের বোলিং তোপে ২০ ওভারে ৭ উইকেটে ১১০ রান তোলে বিরাট কোহলিরা।

ভারতের পক্ষে রবিন্দ্র জাদেজা ২৬ রানে অপরাজিত ছিলেন। হার্দিক পাণ্ডিয়া ২৪ বলে ২৩ রান করেন। ভারতের টপ অর্ডার ছিল পুরোপুরি ব্যর্থ ছিল। ওপেনার লোকেশ রাহুল ১৮, ইশান কিষান ৪, রোহিত শর্মা ১৪ ও বিরাট কোহলি ৯ রান করেছেন। পন্থের ব্যাট থেকে এসেছে ১২ রান।

কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া ইশ সোধি ২টি উইকেট নিয়েছেন। ম্যাচসেরা হয়েছেন। এই পরাজয়ের ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় পড়েছে ভারত। গ্রুপ টু থেকে দুইটি দল সেমি-ফাইনালে উঠবে। টানা তিন ম্যাচে জয়লাভ করে সেমির পথে এগিয়ে রয়েছে পাকিস্তান। ভারতকে হারিয়ে এই গ্রুপ সেমিতে যাওয়ার লড়াইয়ে এগিয়ে গেল নিউজিল্যান্ড।