হাসপাতালে মৃত্যুশয্যায় মা, বাবর আজমকে নিয়ে বাবার আবেগঘন পোস্ট

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : অক্টোবর 31, 2021 03:39:30 অপরাহ্ন
0
23
views

পরমপ্রিয় মা যখন হাসপাতালে লড়ছেন মৃত্যুর সঙ্গে, তখন মাঠে ব্যাটে-বলের লড়াইয়ে ব্যস্ত পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। মায়ের অসুস্থতার চিন্তা মাথায় নিয়েই ভারতের বিপক্ষে ১০ উইকেটের দুরন্ত জয় পেয়েছেন। খেলেছেন ৫২ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস।আফগানিস্তানের বিপক্ষেও খেলেছেন ৪৭ বলে ৫১ রানের ম্যাচ উইনিং ইনিংস। তার নেতৃত্বে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে দল। এসব পারফরম্যান্সের বিচারে বলাই যায়, মা হাসপাতালে ভর্তি থাকার মানসিক অস্থিরতার কোনো ছাপ খেলায় পড়তে দেননি বাবর আজম।

বিশ্বকাপের মতো স্নায়ুচাপের আসরে নিজেকে সামলে নিয়েছেন পাক অধিনায়ক। ছেলে বাবর যে কত কঠিন পরিস্থিতি ও চাপ সামলে পাকিস্তান দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার একটি বর্ণনা দিয়েছেন বাবা আজম সিদ্দিকী। রোববার নিজের ইনস্টাগ্রামে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন বাবরের বাবা। লিখেছেন, ‘টানা তিন জয়ে পাকিস্তান দলকে অভিনন্দন। তবে আমি মনে করি, কিছু কথা জাতির জানা উচিত। আমাদের বাড়ির সবাইকে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে।

ভারত-পাকিস্তান ম্যাচের দিন তার (বাবর) মা হাসপাতালে লড়ছিল। সবকটা ম্যাচেই বাবর মানসিক অশান্তির মধ্য থেকে খেলেছে। তার মাকে এখন ভেন্টিলেশনে রাখা হয়েছে।’ ভারতকে হারানোর সেই ঐতিহাসিক দিনটি উদযাপন করলেও মানসিকভাবে দুশ্চিন্তার ঘোরে ছিলেন আজম সিদ্দিকী। তবে ছেলের এমন বিশেষ দিনে স্ত্রীকে হাসপাতালের শয্যায় রেখেই খেলা দেখতে মাঠে গিয়েছিলেন তিনি। ম্যাচ শেষে ছেলের সাফল্যে কান্নায় ভেঙে পড়েছিলেন।

এ বিষয়ে আজম সিদ্দিকী লিখেছেন, ‘আমার সেদিন (ভারত-পাকিস্তান) যাওয়ার কথা ছিল না। তবে ছেলেকে সাহস দিতেই মাঠে গিয়েছিলাম। এ বিষয়টি আমি সবাইকে জানাচ্ছি যেন কেউ বিনাকারণে তাদের জাতীয় সন্তানদের সমালোচনা না করে।’ সুত্রঃ যুগান্তর