প্রিয়াঙ্কা গান্ধী আটক

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : অক্টোবর 4, 2021 01:11:16 অপরাহ্ন
0
15
views

আন্তর্জাতিক: লখিমপুরে মন্ত্রীর গাড়ির ধাক্কায় আন্দোলনরত আট কৃষকের মৃ’ত্যুর অ’ভিযোগ উঠলে রোবার রাতেই লখিমপুর খেরির উদ্দেশে রওনা দেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু পথে সীতাপুরে তার কনভ’য় আ’টকে তাকে যোগীরাজ্যের পুলিশ আ’টক করে। প্রিয়াঙ্কাকে শা’রীরিক নিগ্রহ করা হয়েছে বলেও অ’ভিযোগ করেছে কংগ্রেস। তার হাতে হাতকড়াও পরানো হয়।

উত্তরপ্রদেশের সীতাপুরে প্রিয়াঙ্কার কনভ’য় আ’টকানোর পরে পুলিশের সঙ্গে তিনি বিতণ্ডায় জড়ান। সংবাদমাধ্যমে বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, পুলিশ প্রিয়াঙ্কাকে লখিমপুর যেতে নিষেধ করছে। অন্যদিকে, প্রিয়ঙ্কার দাবি, তাকে আ’টকানোর অধিকার নেই পুলিশের। তিনি পুলিশের কাছে জানতে চান তাদের কাছে ওয়ারেন্ট রয়েছে কি না।

ভিডিওতে প্রিয়াঙ্কার সঙ্গে থাকা কংগ্রেস নেতা দীপেন্দ্র হুডাকে বলতে শোনা যায়, পুলিশ কেন কংগ্রেস নেত্রীকে ধাক্কা দিচ্ছে। তিনি এই ঘটনার বি’রুদ্ধে আইনি পদক্ষেপেরও হুঁ’শিয়ারি দেন। প্র’তিবাদ করায় দীপেন্দ্রকে পুলিশ মা’রধর করেছে বলে অ’ভিযোগ করতে শোনা যায় প্রিয়াঙ্কাকে।

রোববার রাতে অবশ্য লখিমপুরে যেতে পারেননি প্রিয়াঙ্কা। তাকে আ’টক করে সীতাপুরে নিয়ে যাওয়া হয়। সোমবার সকালে তাকে ছেড়ে দেয় পুলিশ। এই ঘটনার পরে প্রিয়াঙ্কার সমর্থনে টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, ‘প্রিয়াঙ্কা, আমি জানি তুমি পিছিয়ে যাবে না। ওরা তোমার সাহস দেখে ভ’য় পেয়েছে। আমরা নিশ্চিত করব যাতে কৃষকরা ন্যায় বিচার পান।’ সূত্র: আনন্দবাজার