নোয়াখালীর সেই চাঞ্চল্যকর ধ”ণ মা’মলার আ’সামিরা আ’দালতে

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : অক্টোবর 4, 2021 11:22:26 পূর্বাহ্ন
0
11
views

সারাদেশ: নোয়াখালীর বেগমগঞ্জ উপজে’লার একলা’শপুর ইউনিয়নে গৃ’হবধূকে বি’বস্ত্র করে ধ”ণ মা’মলার রায় আজ (সোমবার) ঘোষণা করবেন আ’দালত। সোমবার (০৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে নোয়াখালীর নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-১ আ’দালতে আ’সামিদের হাজির করা হয়। এর আগে দুই আ’সামিকে ব্যাপক নিরাপত্তার মধ্যদিয়ে কারখানা থেকে আ’দালতে আনা হয়।

আ’সামিরা হলেন, দেলোয়ার হোসেন দেলু ও তার সহযোগী মোহাম্ম’দ আলী প্রকাশ আবুল কালাম। জে’লার পাবলিক প্রসিকিউটর মামুনুর রশীদ লাভলু বি’ষয়টি নিশ্চিত করে বলেন, মাত্র ১৩ কার্যদিবসে বা’দীপক্ষের ১২ জন ও আ’সামিপক্ষের তিনজনসহ মোট ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ করা হয়। এর আগে, ২০২০ সালের ১৪ ডিসেম্বর ম্যা’জিস্ট্রেট কোর্ট থেকে অ’ভিযোগপত্র নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-১-এ হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে ওই নারীর আগের স্বামী তার সঙ্গে দেখা করতে তার বাবার বাড়ি একলা’শপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এসে তাদের ঘরে ঢোকেন। বি’ষয়টি দেখতে পেয়ে স্থানীয় মা’দক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন দেলু। রাত ১০টার দিকে দেলোয়ারের লোকজন ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সঙ্গে অ’নৈতিক কাজ করছে অ’ভিযোগ তোলেন এবং ওই গৃ’হবধূকে কুপ্রস্তাব দেন। তবে তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় গৃ’হবধূকে মা’রধর শুরু করেন।

একপর্যায়ে তাকে পি’টিয়ে বি’বস্ত্র করে ভিডিও ধারণ করা হয়। এর আগে ওই গৃ’হবধূর ঘরে ও বিভিন্ন স্থানে নিয়ে দেলোয়ার তাকে একাধিকবার ধ”ণ করেন। ওই বছরের ৪ অক্টোবর দুপুরে নি’র্যাতনের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।