ছাত্রীকে ধ”ণ করে ভিডিও ধারণ, প্রধান শিক্ষক গ্রে’প্তার

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : সেপ্টেম্বর 26, 2021 09:43:48 পূর্বাহ্ন
0
20
views

সারাদেশ: বান্দরবানের রুমা উপজে’লায় এক ছাত্রীকে ধ”ণ, ভিডিও চিত্র ধারণ ও তা ছড়িয়ে দেওয়ার হু’মকির অ’ভিযোগে করা মা’মলায় বান্দরবানের রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কান্তি দত্তকে (৫৫) গ্রে’প্তার করা হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে বান্দরবানের রুমা বাজার এলাকা থেকে তাকে গ্রে’প্তার করে পুলিশ।

সমর কান্তি দত্তকে শনিবার (২৫ সেপ্টেম্বর) আ’দালতে সোপর্দ করা হয়। গ্রে’প্তারকৃত সমর কান্তি চট্টগ্রাম জে’লার সাতকানিয়া উপজে’লার চ’রম্বা ইউনিয়নের বাসিন্দা। তিনি ১২ বছর ধরে রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করছেন। মা’মলার এজাহার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। এরপর সে শিক্ষক সমর কান্তি দত্তের বাড়িতে গিয়ে প্রাইভেট পড়া শুরু করে। একদিন প্রাইভেট পড়ানোর সময় তিনি ছাত্রীকে ধ”ণ করেন এবং ধ”ণের ভিডিও চিত্র ধারণ করেন।

ভ’য়ে-লজ্জায় মেয়েটি ঘটনাটি কাউকে এত দিন জানায়নি। ওই ঘটনার পর থেকে সমর দত্ত বিভিন্ন সময় বিয়ের কথা বলে এবং ভিডিও ছড়িয়ে দেওয়ার হু’মকি দিয়ে তার কাছে যেতে বলতেন। কিন্তু মেয়েটি তার কাছে আর যাচ্ছিল না। গত বুধবার ভিডিও চিত্রটি মেয়েটির মুঠোফোনে পাঠান। মেয়েটি ঘটনা তার বড় বোনকে খুলে বলে।

পুলিশ জানায়, গত ২২ সেপ্টেম্বর প্রধান শিক্ষক সমর কান্তি দত্ত ন’গ্ন ছবি ও ধ”ণের ভিডিও শিক্ষার্থীর মোবাইলে পাঠিয়ে দেখা করতে বলেন। দেখা না করলে ন’গ্ন ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে দেওয়ার হু’মকি দেয়। ওই শিক্ষার্থী বি’ষয়টি তার পরিবারকে জানালে শিক্ষার্থীর বড় বোন বা’দী হয়ে প্রধান শিক্ষকের বি’রুদ্ধে রুমা থানায় মা’মলা দা’য়ের করেন। পরে পুলিশ সমর কান্তি দত্তকে গ্রে’প্তার করে।

বিদ্যালয় পরিচালনা কমিটি ভারপ্রাপ্ত সভাপতি জিংএংময় বম সংবাদমাধ্যমকে বলেন, প্রধান শিক্ষকের অ’নৈতিক আচরণের অ’ভিযোগের বি’ষয়টি দীর্ঘদিন ধরে শুনে আসছি। তবে এতদিন কোনো শিক্ষার্থী সাহস করে কথা বলেনি। রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম সংবাদমাধ্যমকে বলেন, নারী ও শি’শু নি’র্যাতন দ’মন এবং প’র্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মা’মলায় শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রে’প্তার করা হয়েছে। শনিবার তাকে আ’দালত তাকে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।