যারা জিয়া ও এরশাদের তাবেদারি করেছে, তারাই ভোট চোর : প্রধানমন্ত্রী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : সেপ্টেম্বর 25, 2021 12:40:58 অপরাহ্ন
0
20
views

রাজনীতি: যারা জিয়া ও এরশাদের তাবেদারি করেছে, তারাই আওয়ামী লীগকে অ’বৈধ স’রকার ও ভোট চোর বলে-এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি ও অন্যান্যরা দেশের মানুষের জন্য কাজ না করে স’রকারের সমালোচনা করে।

সেটাও আবার স’রকারের দেওয়া ডিজিটাল সুযোগ সুবিধাগুলো কাজে লাগিয়ে স’রকারের বিরুদ্ধাচারণ করে।’ স্বাধীনতাবি’রোধীরা এখনো দেশের বি’রুদ্ধে সক্রিয় বলে উল্লেখ করেন শেখ হাসিনা। এসব ষ’ড়যন্ত্রকারীদের বি’ষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এ সময় বিএনপির দেশবি’রোধী ষ’ড়যন্ত্রের অর্থের উৎস কি, প্রশ্ন করেন স’রকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, এখনো বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের হ’’ত্যার পরিকল্পনা করে তারা। যাদের উত্থান অ’বৈধ, তাদের মুখে অ’বৈধ স’রকার ও গণতন্ত্রের কথা মানায় না। তিনি আরও বলেন, বিএনপির অগণতান্ত্রিক নির্বাচন ক্ষমতা দ’খলের ইতিহাস নিজেরাই ভু’লে গেছে। জনগণ বিএনপির পাশে থাকলে তাদের আন্দোলন করে জনগণ দূর করতো না।

করোনা পরিস্থিতিতে বিএনপি দেশের মানুষের পাশে ছিল না বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী। এই সফরে ট্রাঙ্কভর্তি অর্থ যুক্তরাষ্ট্রে নিয়ে গেছেন- এমন অভিযোগের ব্যাপারে শেখ হাসিনা বলেন, ‘অতীতে যারা এ ধরনের কাজ করেছেন তারাই এমন অভিযোগ করেন। বঙ্গন্ধুর কন্যা ও তার পরিবারের কেউ এমন কাজ করে না।’

‘মুক্তিযু’দ্ধে জিয়াউর রহমানের অংশগ্রহণ ছিল পশ্চিম পাকিস্তানের হয়ে’ এমন দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের টাকা বিদেশে পা’চার করে সম্পদের পাহাড় গড়া হচ্ছে জিয়া পরিবারের কাজ। তাদের আমলেই দেশ প্রেমিক ও মেধাবীদের হ’’ত্যা করা হয়েছে।