মেসিকে দলে রাখলে আমাদের ক্লাবটি ধ্বংস হয়ে যেত : বার্সেলোনা সভাপতি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : আগস্ট 6, 2021 04:43:34 অপরাহ্ন
0
107
views

ছয়বারের ব্যালন ডি’অরজয়ী তারকা ক্যাম্প ন্যু ছাড়ছেন। দুই পক্ষের মধ্যে নতুন চুক্তির ব্যাপারে সমঝোতা হলেও আর্থিক কারণে লিওনেল মেসিকে আর ধরে রাখতে পারছে না বার্সেলোনা। ক্লাবের সঙ্গে ২১ বছরের সম্পর্ক এভাবে ভেঙে যাওয়ার ব্যাপারটি মানতে পারছেন না ভক্ত-সমর্থকরা। কিন্তু কিছু করার নেই। বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানালেন, কী কারণে মেসিকে রাখতে পারছেন না তারা।

মূল কারণটা আর্থিক, জানিয়ে লাপোর্তা বলেন, ‘প্রথমেই আমরা বলতে চাচ্ছি আমরা লা লিগার থেকে যে অর্থ পেয়েছি তা একদমই নগণ্য। ক্লাবের মোট আয়ের থেকেও খেলোয়াড়দের বেতন দিতে হয় ১১০% বেশি। আমাদের এত টাকা নেই খেলোয়াড়দের বেতন দেওয়ার জন্য।’ বার্সা সভাপতি যোগ করেন, ‘লা লিগা ফিনানশিয়াল ফেয়ার প্লে অনুযায়ী চলে এবং আমাদের এত টাকা দেওয়ার মত ক্ষমতা বর্তমানে নেই। আমরা যখন প্রথম এই চেয়ারে বসি তখন বার্সেলোনার অডিট এবং তাদের পরিসংখ্যান যখন দেখাচ্ছিল তখন আমরা যা ভেবেছিলাম তার থেকেও অনেক খারাপ দেখাচ্ছে।

আমরা যে পরিমাণ অর্থ হারিয়েছি সেটা সংখ্যায় অনেক। বর্তমান চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেতনে কোনো লাগাম নেই। যেগুলো ফেয়ার প্লের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ।’ মেসিকে রাখতে গেলে ক্লাবকে ৫০ বছরের জন্য বিপদে ফেলতে হতো, এমনটাই জানান লাপোর্তো। তার কথা, ‘ক্লাবের বয়স ১০০ বছর এবং ক্লাব সবার এবং সবকিছুর উপরে এমনকি সেটা বিশ্বের সেরা খেলোয়াড়ের জন্যেও। আমাদের আর্থিক সঙ্কট স্মরণকালের সবচেয়ে খারাপ অবস্থায় পৌঁছেছে।

আমাদের বেতন দেওয়ার ভেতর কোনো সামঞ্জস্য নেই। ফিনানশিয়াল ফেয়ার প্লেও আমাদেরকে ব্লক করে দিয়েছে। আমি ক্লাবকে ধ্বংস করে কোনো সিদ্ধান্ত নিতে পারি না।’ মেসির সঙ্গে ৫ বছরের চুক্তি হয়ে গিয়েছিল জানিয়ে লাপোর্তা বলেন, ‘আমি মেসিকে ধন্যবাদ দিতে চাই এবং সকল মানুষকে যারা দুই পক্ষের সমঝোতায় ভূমিকা রেখেছেন, কিন্তু দুর্ভাগ্যবশত লা লিগার রুলসের কারণে আমরা তাকে সাইন করাতে পারিনি। আমি খুবই মর্মাহত কারণ আমরা সবকিছুই করেছিলাম মেসিকে রাখার এবং সেও বার্সায় থাকার প্রস্তুতি নিয়েছিল।

মেসিকে ছাড়াই বার্সেলোনার নতুন যুগ শুরু হচ্ছে আজ থেকে। আমরা মেসিকে ধন্যবাদ জানাই। আমাদের মেসির সঙ্গে ৫ বছরের চুক্তি হয়েছিল এবং তাকে আমরা ২ বছরের বেতন দিয়ে দিচ্ছিলাম।’ কিন্তু সব কিছু ঠিকঠাকমতো হলেও লা লিগার আর্থিক নিয়মনীতির কারণেই আর মেসিকে রাখা সম্ভব হয়নি, বারবার সেই কথাই বলেছেন লাপোর্তা। সুত্রঃ জাগো নিউজ