সন্তানদের অবহেলায় পথেঘাটে থাকতেন বাবা-মা, গ্রেপ্তার ৩ ছেলে

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : আগস্ট 3, 2021 06:44:34 অপরাহ্ন
0
23
views

প্রতি মাসে পালা করে বৃদ্ধ বাবা-মায়ের ভরণ পোষণের দায়িত্ব পালনের কথা ৩ ছেলের। কিন্তু ছেলেরা সপ্তাহে ২-৩ দিন খোঁজ নেন, বাকি দিনগুলোতে রাস্তায়, এলাকার বাজারে রাত কাটান বাবা-মা। অমানবিক এই ঘটনা খুলনার পাইকগাছা উপজেলার গোপালপুর গ্রামে। ৯৫ বছর বয়সী বাবার নাম মেছের আলী গাজী। মা সোনাভান বিবির বয়স প্রায় ৭৫ বছর। এলাকাবাসীর অভিযোগে সোমবার রাতে বৃদ্ধ-বৃদ্ধাকে নিয়ে ছেলেদের বাড়িতে যান পাইকগাছা থানার ওসি।

বাবা-মার দায়িত্ব নেওয়া নিয়ে পুলিশের সামনেই মারামারিতে জড়িয়ে পড়েন ভাইয়েরা। সেখান থেকে ৩ ভাইকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। তাদের ১৫১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তার তিন ছেলে হচ্ছেন- মতলেব আলী গাজী (৬০), মশিয়ার রহমান গাজী (৪৫) ও মোশাররফ গাজী (৪০)। তারা গোপালপুর গ্রামের বাবার বাড়িতেই থাকেন। এদিকে বৃদ্ধ বাবা-মাকে ভরণ পোষণের দায়িত্ব পাইকগাছার গদাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে দেওয়া হয়েছে। তাদের বৃদ্ধাশ্রমে বা আশ্রয়কেন্দ্রে রাখার জন্য সমাজসেবা অধিদপ্তরে চিঠি দিয়েছেন ওসি।

পাইকগাছা থানার ওসি এজাজ শফী জানান, বৃদ্ধ বাবা মেছের আলী গাজী ও মা সোনাভান বিবি বয়সের ভারে ন্যুজ হয়ে পড়েছেন। অনেক আগে থেকেই তাদের দেখভাল করা নিয়ে বিরোধে জড়ায় ছেলেরা। পরে এলাকার মুরুব্বিরা মাসে পালা করে ৩ ছেলেকে বাবা-মায়ের ভরণ পোষণের দায়িত্ব দেন। কিন্তু কোনো ভাই সঠিকভাবে দায়িত্ব পালন করেন না। বাবা-মাকে নিজ বাড়িতে না রাখার কারণে প্রায়ই বৃদ্ধ মানুষ দুটি বাজারে, পথেঘাটে ঘোরাফেরা করেন।

তিনি বলেন, স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে জানালে গত সোমবার রাতে বাড়িতে গিয়ে ছেলেদের বোঝানোর চেষ্টা করা হয়। কিন্তু সেখানে ভাইয়েরা নিজেদের মধ্যে মারামারিতে লেগে যান। রাত ১১টায় তিন ভাইকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। মঙ্গলবার তাদের ১৫১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। বৃদ্ধ বাবা-মা যদি সম্মত হন তাহলে তাদের বিরুদ্ধে পিতা-মাতার ভরণ পোষণ আইন-২০১৩ অনুযায়ী নিয়মিত মামলা করা হবে। সুত্রঃ সমকাল