মাদ্রাসার ছাত্রীকে দুইদিন ধরে ধর্ষণ করেন মসজিদের ইমাম

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : আগস্ট 2, 2021 06:18:29 অপরাহ্ন
0
59
views

কুমিল্লার চান্দিনায় মাদ্রাসার ছাত্রীকে দুই দিন ধরে আটকে রেখে ধর্ষণের অভিযোগে ধর্ষণকারী মসজিদের ইমাম আবুল বাশার (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর দল। সোমবার (২ আগষ্ট) রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার নুরজাহান হোটেলের সামনে থেকে আটক করেছে। তিনি চান্দিনা উপজেলার তীরচর নয়াবাড়ি মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছিলেন। র‌্যাব জানায়- কুমিল্লা জেলার চান্দিনা থানার শব্দলপুর গ্রামের মুন্সীবাড়ির মৃত মোতালেব মুন্সীর ছেলে একই উপজেলার তীরচর নয়াবাড়ি মসজিদের ইমাম আবুল বাশার (৫০) গত ২২ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত চৌদ্দ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রীকে আটকে রেখে ধর্ষন করে।

দুই দিন আটকে রেখে ধর্ষন করার ফলে উক্ত মাদ্রাসা ছাত্রী অসুস্থ্য হয়ে পড়লে ২৪ জুলাই ধর্ষক আবুল বাশার (৫০) তার ভাই আবু ইউসুফ এর নিকট উক্ত মাদ্রাসা ছাত্রীকে রেখে সে পালিয়ে যায়। উক্ত বিষয়ে বর্ণিত মাদ্রাসা ছাত্রীর পিতা বাদী হয়ে কুমিল্লা জেলার চান্দিনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়ের করার পর থেকেই ধর্ষক আবুল বাশার (৫০) পলাতক ছিল। বিষয়টি র‌্যাবের এর নজরে আসলে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা উক্ত ধর্ষণকারীকে গ্রেফতারের জন্য তথ্য প্রমাণ সংগ্রহ করে এবং গোয়েন্দা কার্যক্রম শুরু করে।

পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর একটি আভিযানিক দল সোমবার (২ আগস্ট) তারিখ গভীর রাতে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার নূরজাহান হোটেল এর সামনে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ধর্ষক আবুল বাশার (৫০) কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামী’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, সে স্থানীয় একটি মসজিদে (তীরচর নয়াবাড়ি মসজিদ) ইমামের দায়িত্বে নিয়োজিত ছিল।

উক্ত মসজিদের ইমামের দায়িত্বে থাকার কারণে বর্ণিত মাদ্রাসা ছাত্রীর পরিবার তাদের মেয়েকে আরবি পড়ানোর জন্য তাকে নিযুক্ত করে। উক্ত মাদ্রাসা ছাত্রীকে আরবি পড়ানোর সুবাধে তাদের বাড়িতে ধর্ষক আবুল বাশার (৫০) এর নিয়মিত যাতায়াত ছিল। ধর্ষক আবুল বাশার (৫০) উক্ত মাদ্রাসা ছাত্রীকে আরবি পড়ানোর সুযোগ নিয়ে তাকে ফুসলিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষন করার বিষয়টি স্বীকার করে। র‌্যাব-১১ এর সিপিসি-২ এর উপ-পরিচালক মেজরমোহাম্মদ সাকিব হোসেন জানান- ১৪ বছরের মাদ্রাসার ছাত্রীকে দুই দিন আটক করেছে ধর্ষণের অভিযোগে মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য কুমিল্লা জেলার চান্দিনা থানায় হস্তান্তর করা হয়েছে। ধর্ষনের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। সুত্রঃ বিডি ২৪ লাইভ