বর আসার আগেই কনের বাড়িতে হাজির ম্যাজিস্ট্রেট

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুলাই 26, 2021 05:18:55 অপরাহ্ন
0
20
views

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চলমান লকডাউনের মধ্যেই গোপনে বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। রা’ন্নাসহ সব আয়োজন সম্পন্নের পর অপেক্ষায় ছিল বর আসার। কিন্তু বর আসার আগেই কনের বাড়িতে হজির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার। সোমবার (২৬ জুলাই) দুপুরে উপজেলার ধরখার ইউনিয়নের রুটি গ্রামে এ ঘটনা ঘটে। পরে খবর দিয়ে বরের বাবাকে এনে ১০ হাজার টাকা জরিমানা এবং আরও কমপক্ষে তিন বছর পর মেয়েকে বিয়ে দিবেন উভয় পরিবারের সদস্যদের কাছ থেকে এমন মুচলেকায় নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার জাগো নিউজকে জানান, দুবাই প্রবাসী সোহেল মিয়ার মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী ইভা আক্তারের (১৪) সঙ্গে একই এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে ১০ শ্রেণির ছাত্র জুনায়েদের (১৬) বিয়ের আয়োজন করা হয়। লকডাউনের কারণে আয়োজনটি অনেকটা গোপনে করা হয়। তবে খবর পেয়ে ওই স্কুল ছাত্রীর বাড়িতে হাজির হই। বরযাত্রী তখনো আসেনি।

তিনি আরও জানান, একই এলাকা হওয়ায় ছেলের বাবাকে খবর পাঠিয়ে আনা হয়। এ ঘটনায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া উভয় পরিবারের সদস্য মুচলেকা দিয়েছেন কমপক্ষে আরও তিন বছর পর তারা বিয়ে দিবেন। সুত্রঃ জাগো নিউজ