শান্তির প্রস্তাব নিয়ে প্রতিপক্ষের বাড়িতে কাদের মির্জা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুলাই 24, 2021 06:35:53 অপরাহ্ন
0
16
views

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা প্রতিপক্ষ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের বাড়িতে গিয়ে শান্তির প্রস্তাব দিয়েছেন। শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে তিনি সেখানে যান। কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চোধুরী রোমেল জানান, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্র সফরে যাবেন। তাই তিনি শান্তির প্রস্তাব নিয়ে এসেছেন।

এ সময় তিনি কোম্পানীগঞ্জের দীর্ঘ সাত মাসের রাজনৈতিক সহিংসতা বন্ধ করে শান্তি স্থাপনের প্রশ্নে একসঙ্গে কাজ করার আহ্বান জানান. আজম পাশা চৌধুরী রুমেলের সঙ্গে মোলাকাত করছেন আবদুল কাদের মির্জা তিনি আরও জানান, কোম্পানীগঞ্জে শান্তি প্রতিষ্ঠার ব্যাপারে কাদের মির্জা যে প্রস্তাব দিয়েছেন সেটা আমাদের লোকজনের সাথে পরার্মশ করবো। তারপর সবাই মিলে যে সিদ্ধান্ত নিবে সে অনুযায়ী সামনে এগিয়ে যাবো।

এদিকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান কাদের মির্জার শান্তির প্রস্তাব ঘটনাকে নাটক হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, কাদের মির্জা মানুষকে অপমান করতেও দেরি করেন না এবং তাদের কাছে ক্ষমা চাইতে ও দেরি করেন না। তবে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগ তার সঙ্গে রাজনীতি করবে না। এ বিষয়ে কাদের মির্জার ব্যক্তিগত মোবাইলে ফোন দিলে তার ব্যক্তিগত সহকারী ফোন রিসিভ করে বলেন, মেয়র এখন বিশ্রামে রয়েছেন। এখন কথা বলা যাবে না।

উল্লেখ্য, গত ১৫ই জুলাই বিকেলে কাদের মির্জার লোকজন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রোমেলের বাড়িতে সন্ত্রাসী হামলা চালায়। এ সময় হামলাকারীরা এলোপাথাড়ি গুলি চালালে নারীসহ ৮জন আহত হন। সুত্রঃ সমকাল