মাছের ড্রামের ভেতরে লুকিয়ে বাড়ি যাচ্ছিলেন তারা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুলাই 23, 2021 11:04:09 অপরাহ্ন
0
15
views

করোনাভাইরাস রোধে সরকার আরোপিত কঠোর লকডাউনে জরুরি পণ্য পরিবহনের কাজে নিয়োজিত যানবাহন ছাড়া অন্যান্য যান চলাচল বন্ধ রয়েছে। এতে মাছের ড্রামের ভেতরে ঢুকে পিকআপে চড়ে রাজধানী থেকে ময়মনসিংহ যাচ্ছিলেন ১০ যাত্রী।

শুক্রবার (২৩ জুলাই) সকালে ঢাকা থেকে রওনা হয় পিকআপটি। এটির মাছের ড্রামে থাকা মানুষগুলো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে মহাসড়কের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চেকপোস্ট পার হলেও গাজীপুরের রাজেন্দ্রপুরে এসে পুলিশের হাতে ধরা পড়েন।

পিকআপটি দেখে রাজেন্দ্রপুরে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সন্দেহ হলে দাঁড় করিয়ে তল্লাশি চালিয়ে মাছের ড্রামে লুকিয়ে থাকা যাত্রীদের বের করে আনা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হলেও পিকআপ চালকের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের এসি (উত্তর) মেহেদী হাসান জানান, লকডাউনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়িতে তল্লাশি চালায় ট্রাফিক পুলিশ। এ সময় ঢাকা থেকে ময়মনসিংহগামী একটি মাছের ড্রাম ভর্তি পিকআপ দেখে সন্দেহ হলে থামিয়ে তল্লাশি করা হয়। পিকআপে থাকা মাছের ড্রামের ভেতর থেকে ১০ জন যাত্রীকে বের করে আনা হয়। পরে যাত্রীদের নামিয়ে ছেড়ে দেওয়া হলেও চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে, লকডাউনের প্রথম দিনে গাজীপুরের সড়কগুলোতে হালকা যানবাহন ছাড়া অন্য কোনও যানবাহন চলাচল করতে দেখা যায়নি। মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল লক্ষণীয়।