কক্সবাজারে ‘ব’ন্দুকযু’দ্ধে’ হ’’ত্যা মা’মলার আ’সামি নি’হত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুলাই 17, 2021 12:05:51 অপরাহ্ন
0
7
views

সারাদেশ: কক্সবাজারে র‌্যা’পিড অ্যা’কশন ব্যা’টালিয়ন-র‍্যা’বের সঙ্গে ব’ন্দুকযু’দ্ধে হ’’ত্যা মা’মলার প্রধান আ’সামি আশু আলী গ্রুপের প্রধান আশু আলী (২৫) নি’হত হয়েছেন। শনিবার (১৭ জুলাই) ভোরে শহরের দক্ষিণ সাহিত্যিকা পল্লীর বড়বিল এলাকায় এ গোলাগু’লির ঘটনা ঘটে বলে জানিয়েছেন কক্সবাজারের র‍্যা’ব-১৫-এর উপ-অধিনায়ক তানভীর হাসান।

তিনি বলেন, গো’পন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‍্যা’বের একটি টিম শহরের দক্ষিণ সাহিত্যিকা পল্লীর বড়বিল এলাকায় যায়। এ সময় র‍্যা’বের উপস্থিতি টের পেয়ে স’ন্ত্রাসীরা গু’লি ছো’ড়ে। পরে আত্মরক্ষার্থে পাল্টা গু’লি চা’লায় র‍্যা’ব। কিছুক্ষণ গোলাগু’লির পর স’ন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গু’লিবিদ্ধ অবস্থায় একজনকে উ’দ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায় র‌্যা’ব সদস্যরা।

পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করে। গোলাগু’লির ঘটনায় র‍্যা’বের দুই সদস্য আ’হত হলে তাদেরও হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় বলে জানান তিনি। ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অ’স্ত্র ও ৭ রাউন্ড গু’লি উ’দ্ধার করা হয়। নি’হত আশু আলী দক্ষিণ সাহিত্যিকা পল্লী এলাকার শরাফাত আলীর ছেলে।

সে কক্সবাজারের চিহ্নিত স’ন্ত্রাসী ও একাধিক হ’’ত্যা মা’মলার আ’সামি বলে জানান তিনি। কক্সবাজারস্থ র‍্যা’ব-১৫-এর উপ-অধিনায়ক তানভীর হাসান আরো বলেন, সম্প্রতি শহরের রুমালিয়ারছড়ায় দুই খু’নের (ডাবল মার্ডার) মা’মলায় প্রধান আ’সামি এ আশু আলী। ম’রদেহ কক্সবাজার সদর হাসপাতালের ম’র্গে রাখা হয়েছে।