শিগগিরই আল-আকসা স্বাধীন হবে: হামাস

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন 21, 2021 11:16:49 পূর্বাহ্ন
0
19
views

আন্তর্জাতিক: ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার বলেছেন, ফিলিস্তিন সমস্ত সংগঠনের অংশগ্রহণে পবিত্র আল-আকসা শিগগিরই ইহুদিবা’দী ই’সরায়েলের দ’খলদারিত্ব থেকে মুক্ত হবে। সম্প্রতি এক সম্মেলনে দেওয়া বক্তৃতায় ইয়াহিয়া সিনওয়ার বলেন, জেরুজালেমে আল-কুদসকে নিয়ে যে লড়াই চলতে তাতে ফিলিস্তিনের সমস্ত সংগঠন বিজয়ী হবে।-খবর পারস টুডের

তিনি বলেন, ফিলিস্তিনের জনগণ পবিত্র আল-আকসা মসজিদ স্বাধীন ও সেখানে নামায আদায় করার কাছাকাছি রয়েছে। আমি নিশ্চিত যে, আপনারা যারা বৃ’দ্ধবয়সে পৌঁছেছেন তারা মহান উত্থানের দিন কালা’শনিকভ হাতে তুলে নিয়ে তরুণদের মত উজ্জীবিত বোধ করবেন। এর আগে পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে শুক্রবার (১৮ জুন) জুমার নামাজের সময় হা’মলা চা’লিয়েছে ই’সরায়েলি বাহিনী। এতে অন্তত তিন ফিলিস্তিনি আ’হত হয়েছেন।

আলজাজিরার খবরে বলা হয়, মঙ্গলবার উ’গ্রপন্থী ই’সরায়েলিদের পতাকা মিছিলের সময় রাসুল (সা.)-কে নিয়ে কটূক্তির প্র’তিবাদে শুক্রবার জুমার পরে বি’ক্ষো’ভ করেন ফিলিস্তিনিরা। বি’ক্ষো’ভ দেখাতে ফিলিস্তিনিরা আল-আকসা প্রাঙ্গণে জড়ো হন। কিন্তু তখন বাব আল-সিলসিলা দিয়ে ই’সরায়েলি বাহিনী তাদের ও’পর ঝাঁ’পিয়ে পড়ে। মুসল্লিদের ও’পর রাবারের প্রলেপ দেওয়া স্টিল বু’লেট, টিয়ার গ্যাস, স্টান গ্রে’নেড নি’ক্ষেপ করে তারা। হা’মলা চা’লিয়ে মসজিদ প্রাঙ্গণ থেকে কয়েক হাজার মুসল্লিকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।