সবাই কেন দুধ খেতে চাচ্ছে না?

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন 16, 2021 12:56:06 অপরাহ্ন
0
8
views

ফেসবুক, ইনস্টাগ্রামে ঢুকলেই কিছুদিন ধরে যে বিষয়টি চোখে পড়ছে তা হলো, দুধ না খাওয়ার নানান বাহানা নিয়ে আলোচনা। ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকলে বিষয়টি নিশ্চয়ই আপনার চোখও এড়িয়ে যায়নি। কিন্তু কেন হঠাৎ করে দুধ না খাওয়া নিয়ে এত আলোচনা শুরু হলো বোঝা যাচ্ছে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা ইনফ্লুয়েন্সার আছেন, তারা দুধ না খাওয়ার কারণগুলো জানিয়ে নিজেদের প্রোফাইল থেকে ভিডিও আপলোড করেছেন। তাদের অনেকেই বলছেন যে, দুধ খেতে নাকি তাদের রুচি হয় না, অনেকে আবার খেতে ইচ্ছা করে না এরকম অজুহাতও দেখাচ্ছেন।

এই দুধ না খাওয়ার নানান বাহানা, অজুহাত আর কারণ নিয়ে আপলোড করা ভিডিওগুলোতে তাদের ফলোয়াররাও দুধ না খাওয়া নিয়ে নিজেদের কারণগুলো জানাচ্ছেন। ফলে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমের ট্রেন্ডি টপিক হয়ে উঠেছে।

দুধ না খেলে কী কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় তা নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন পোস্ট, বিভিন্ন জায়গায় লেখালেখি প্রায়ই আমরা দেখতে পাই। তবে সবাই মিলে একসাথে একই বিষয় নিয়ে কথা বলার হিড়িক পড়ে যাওয়া হয়তোবা এই প্রথমই দেখা যাচ্ছে।

দুধ নিয়মিত খাওয়া সব বয়সের মানুষের জন্যই জরুরি। কিন্তু অনেকেই দুধ খেতে চান না বা এড়িয়ে যান। এই বিষয়ে সবারই সচেতন হওয়া প্রয়োজন। দুধ না খাওয়া নিয়ে যখন আলোচনা শুরুই হয়েছে, তখন দেখা যাক এই আলোচনা কোথায় গিয়ে শেষ হয়।