‘অধিকার চাওয়ায়’ মে’রে মে’য়ের হাত ভে’ঙে দিলেন বাবা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন 4, 2021 10:58:27 অপরাহ্ন
0
17
views

লক্ষ্মীপুরের রায়পুরে জমির অধিকার দাবি করায় মে;রে মে’য়ে;র হা;ত ভে;ঙে দেয়ার অ;ভিযোগ উঠেছে বাবার বিরু;দ্ধে। এ ঘটনায় শুক্রবার (৪ জুন) বিকেলে আ’হত আসমা বাদী হয়ে বাবাসহ চারজনের বিরু;দ্ধে মা;মলা দায়ের করেছেন।

অ’ভিযু’ক্ত বাবার নাম দেলোয়ার হোসেনের। তিনি দেলোয়ার লামচর ইউনিয়নের পানপাড়া এলাকার এনায়েতপুর গ্রামের চৌধুরী পাটওয়ারী বাড়ির বাসিন্দা।

মা’মলা সূত্র জানায়, আসমা অ’ভিযু’ক্ত দেলোয়ারের প্রথম ঘরের সন্তান। তিনি (দেলোয়ার) প্রায় ৩২ বছর আগে আসমা’র মাকে রেখে আরেক জায়গায় বিয়ে করেন। তখন আসমা’র বয়স ছিল পাঁচ বছর। এরপর আসমাকে নিয়ে তার মা রামগঞ্জে জগৎপুর এলাকায় (আসমা’র নানার বাড়ি) চলে যান। কয়েক বছর পর তার মায়েরও অন্য জায়গায় বিয়ে হয়। তার বাবা ১০ বছর কোনো ধরনের খোঁজখবর নেননি আসমা’র।

বাবা-মা ছাড়া আসমা নানার বাড়িতেই বড় হন। পড়ালেখাও সেখানে করেছেন। বড় হয়ে পরিচয় জানতে পেরে তিনি বাবার বাড়িতে আসা-যাওয়া করতেন। তবে সৎমায়ের সংসারে তিনি অবহেলিত ছিলেন। এভাবেই কয়েকবছর কে’টে যায়।

সম্প্রতি আসমা জানতে পারেন তার বাবা সব অর্থসম্পদ সৎ ভাই-বোনদেরদের মধ্যে বন্টন করে দিয়েছেন। তাকে বঞ্চিত করা হয়েছে। বুধবার তিনি বাবার বাড়িতে গিয়ে অধিকার দাবি করেন। এতে বাবাসহ সৎ ভাইবোনের সঙ্গে কথা কা;টাকাটি হয়। একপর্যায়ে তার ওপর হা;ম;লা করা হয়। এসময় বাবার এলোপাতাড়ি র;ডের আ;ঘাতে আস;মা’র বা;ম হাত ভে;ঙে যায়। এসময় তাকে গলা;টিপে হ;ত্যার চেষ্টা;ও করা হয়। পরে স্থানীয়রা তাকে উ’দ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপা;তা’লে ভর্তি করেন।

উম্মে আসমা বলেন, ‘সৎমা ও ভাইবোনদের ইন্ধনে আমি অধিকার বঞ্চিত হয়েছি। ৯ বছরের মে’য়েটিকে নিয়ে আমি মানবেতর জীবনযাপন করছি। বাবার কাছে একটু সহযোগিতা চাইতে গিয়েছিলাম। সেখানে গিয়ে হা;ম;;লা;র শি;কা;র হ;লাম। আমি ন্যায্য অধিকার ও আমা’র ওপর হা;মলার বিচার চাই।’