আনসার ব্যাটালিয়ানদের সঙ্গে স্থা’নীয়দের সং’ঘ’র্ষ : না’রীসহ ৯জন আ’হত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে 7, 2021 10:15:34 অপরাহ্ন
0
56
views

পটুয়াখালীর কলাপাড়া পৌরশহরের নাচনাপাড়া এলাকায় আনসার ব্যাটালিয়ান ক্যাম্পের সামনের বাসীন্দাদের সাথে আনসার সদস্যদের ধা’ওয়া-পাল্টা ধা’ওয়া, ইটপা’টকেল নি’ক্ষেপের ঘটনা ঘটেছে।

শুক্রবার জুমার নামাজের পরে আনসার ব্যাটালিয়ান ক্যাম্পের সামনের বাসীন্দারা স্থানীয় মসজিদের জন্যে বনের দুইটি গাছ কা’টাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এসময় আনসার ব্যাটালিয়ান সদস্যদের ইটপা’টকেল নি’ক্ষেপ ও লা’ঠিপে’টায় নারীসহ নয় জন আ’হত হয়েছে। এরমধ্যে নুর আলম (৪০) ও তানিয়াকে (২৫) কলাপাড়া হাসপাতালে ভর্র্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে এ ঘটনায় তিন আনসার সদস্য আ’হতের দাবি করলেও কেউ নাম জানায়নি।

স্থানীয়দের অ’ভিযোগ, ১৯৮৯ সালে আনছার ক্যাম্প বাউন্ডারির মসজিদটি তাঁরা নির্মাণ করেন। ক’রোনা পরিস্থিতির কারনে ওই মসজিদে বাইরের লোকজনকে নামাজ পড়তে নিষেধ করা হয়। যার প্রেক্ষিতে বেড়িবাঁধের বাইরের বাসীন্দারা একটি পাঞ্জেগানা মসজিদ তৈরি করেন। সেখানকার মসজিদ ঘরের স’মস্যার জন্য বনবিভাগের দুইটি গাছ কাটছিল। ওই গাছ কাটতে বা’ধা দেন আনসার সদস্যরা।

এসময় আবুল কালাম নামের এক ব্যক্তিকে ধরে নিয়ে মা’রধর করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত মানুষের আনসার সদস্যদের সঙ্গে ধা’ওয়া-পাল্টা ধা’ওয়াসহ ইটপা’টকেল নি’ক্ষেপের ঘটনা ঘটে। দ্রুত পুলিশ গিয়ে আ’হতদের হাসপাতালে পাঠায়। এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কলাপাড়া উপজে’লা নির্বাহী কর্মকর্তাসহ আবু হাসনাত মোহাম্ম’দ শহিদুল হকসহ পুলিশের উর্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আ’হতরা আনসার সদস্যদের দায়ী করে জানান, বিনা অন্যায়ে তারা একজনকে ধরে নিয়ে মা’রধর করেছে। একজনকে মসজিদ থেকে বের করে দেয়ারও অ’ভিযোগ করেন। এরপরে আনসার সদস্যরা সবাই একযোগে সাধারণ মানুষের ও’পর ইটপা’টকেল নি’ক্ষেপ করেছে

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এখন পরিস্থিতি সম্পুর্ণ শান্ত রয়েছে।