উ’দ্ধার হওয়া গাঁ’জা বেচতেন এই পু’লিশ ক’র্মকর্তা!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 28, 2021 10:21:52 অপরাহ্ন
0
13
views

পাবনা সদর থানা পুলিশের উপ-পরির্দশক (এসআই) ওসিম উদ্দিনের বি’রুদ্ধে মা’দকবি’রোধী অ’ভিযানে জ’ব্দ করা গাঁ’জা চু’রির অ’ভিযোগে মা’মলা হয়েছে।মঙ্গলবার (২৭ এপ্রিল) মা’দক নিয়ন্ত্রণ আইনে মা’মলা দা’য়েরের পর জে’লহাজতে পাঠানো হয়।

পাবনা জে’লা পুলিশের গো’য়েন্দা শাখার পরিদর্শক জিন্নাত স’রকার বা’দী হয়ে পাবনা সদর থানায় এ মা’মলা করেন। গ্রে’ফতার এসআই ওসিম চুয়াডাঙ্গা জে’লার দামুহুদা থানার কেশবপুর গ্রামের মৃ’ত আকবর আলীর ছেলে।

মা’মলার এজহার সূত্রে জানা যায়, গত ২৪ এপ্রিল পাবনা সদর থানার তিনগাছা রাজাপুর গ্রামের চম্পা খাতুনের বাড়ি থেকে অ’ভিযুক্ত এসআই ওসিম উদ্দিন ৫ কেজি গাঁ’জাসহ এক আ’সামিকে আ’টক করে সদর থানায় মা’মলা করেন। ঘটনার পর গো’পন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (অ’পরাধ) মাসুদ আলম জানতে পারেন যে, এসআই ওসিম বিপুল পরিমাণ গাঁ’জা উ’দ্ধার করে মাত্র পাঁচ কেজি গাঁ’জাসহ মা’মলার আ’সামিকে চালান করেছে।

বি’ষয়টি নিশ্চিত হয়ে সোমবার (২৬ এপ্রিল) পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামানসহ গো’য়েন্দা পুলিশের একটি দল অ’ভিযুক্ত এসআই ওসিম উদ্দিনকে জি’জ্ঞাসাবাদ শেষে তার স্বী’কারোক্তি অনুযায়ী পাবনা সদর থানা ভবনের ২য় তলার একটি কক্ষের ওয়াল কেবিনেট থেকে কয়েকটি লাল পলি ব্যাগে মোড়ানো অবস্থায় প্রায় ১২ কেজি গাঁ’জা উ’দ্ধার করা হয়।

এ সময় এসআই ওসিম অ’সাধুপায়ে বিক্রির উদ্দেশে গাঁ’জাগু’লি নিজ হেফাজতে রেখেছিল বলে স্বীকার করে। এই মা’দক বিক্রি চ’ক্রের সাথে ওই থানার অ’জ্ঞাতনামা আরও সদস্য যুক্ত থাকতে পারে বলেও এজহারে উল্লেখ করা হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ এ ঘটনায় মা’মলা দা’য়েরের বি’ষয়টি নিশ্চিত করে বলেন, মা’মলার পর আ’সামিকে আ’দালতে হাজির করা হয়। পরে তাকে জে’ল হাজতে পাঠানোর নির্দেশ দেন। তবে তিনি থানা হেফাজতে কীভাবে মা’দকদ্রব্য লুকিয়ে রাখা হলো কিংবা এই চ’ক্রের সাথে কারা জ’ড়িত এমন প্রশ্নে তিনি বলেন, বি’ষয়টি নিয়ে আমরা ত’দন্ত করছি। জ’ড়িতদের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বি’ষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অ’পরাধ) মাসুদ আলম বলেন, পুলিশ সদস্যদের কাছ থেকে এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত। তবে ঘটনার পরপরই পুলিশ সুপার স্যারের নির্দেশে আমরা ত’দন্ত শুরু করেছি। অ’ভিযুক্ত এসআই ওসিমকে পাবনা সদর থানা থেকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

ত’দন্তে প্রমান পাওয়ায় তার বি’রুদ্ধে তাৎক্ষণিক নিয়মিত মা’মলা দা’য়েরের পর জে’ল হাজতে পাঠানো হয়। একই সাথে তার বি’রুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার বি’ষয়টি প্রক্রিয়াধীন। সূত্রঃ সময় নিউজ