একদিনে রেল স্টেশনে মেয়ে, হাসপাতালে ছেলে সন্তানের জন্ম দিলেন আরজিনা বিবি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 27, 2021 09:13:06 অপরাহ্ন
0
26
views

একদিনে দুই জায়গায় দুই সন্তানের জন্ম দিলেন এক নারী। প্রথমে ট্রেন স্টেশনের প্ল্যাটফর্মে মেয়ে সন্তানের জন্ম দেন, এরপর হাসপাতালে গিয়ে জন্ম দেন ছেলে সন্তান। ঘটনাটি ঘটে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্ব বর্ধমান জেলার কাটোয়ায়। খবর সংবাদ প্রতিদিন।

স্থানীয় সূত্রে জানা যায়, মুর্শিদাবাদের শক্তিপুর থানার মিঞাগ্রামের বাসিন্দা আরজিনা বিবিকে নিয়ে কাটোয়া হাসপাতাল যাচ্ছিলেন তার স্বামী সিরাজ শেখ। ট্রেন থাকতেই আরজিনা বিবির প্রসব যন্ত্রণা শুরু হয়। এরপর ট্রেনটি কাটোয়া স্টেশনে থামতেই সিরাজ শেখ জিআরপি কর্মীদের কাছে ছুটে যান। তখন ওই প্ল্যাটফর্মে ডিউটি করছিলেন জিআরপি কর্মী রঞ্জিত ঘোষ ও তার সহকর্মীরা।

সঙ্গে সঙ্গে রঞ্জিত নারী কনস্টেবল মধূমিতা মণ্ডলকে নিয়ে আরজিনা বিবির কাছে যান। সেখানে ট্রেন থেকে নামিয়ে আরজিনা বিবিকে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতি নেয়া হয়। কিন্তু তার প্রসব যন্ত্রণা এতই বেড়ে যায় যে, তাকে হাসপাতালে নেয়া সম্ভব হয়নি। শেষপর্যন্ত ট্রেন স্টেশনের প্ল্যাটফর্মে কাপড়ে আড়াল করে দিয়ে প্রসবের ব্যবস্থা করা হয়। সেখানেই মেয়ে সন্তানের জন্ম দেন আরজিনা বিবি।

এরপর সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে জিআরপির গাড়িতে করে সদ্যোজাত কন্যাসহ ওই নারীকে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে জরুরি বিভাগে আনার পরেই একটি পুত্রসন্তানের জন্ম দেন তিনি।

হাসপাতালের চিকিৎসক রবীন্দ্রনাথ মণ্ডল জানান, যমজ সন্তানের জন্ম দেয়ার পর দুই সন্তান ও প্রসূতি এখন সুস্থ রয়েছেন।