ফে’র ৭ দি’নের রি’মান্ডে হে’ফাজত নে’তা মা’মুনুল হ’ক

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 26, 2021 12:03:31 অপরাহ্ন
0
15
views

রাজনীতি: হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাস’চিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের ফের ৭ দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত। হেফাজতের তা’ণ্ডবের ঘটনায় রাজধানীর মতিঝিল ও পল্টন থানার পৃথক দুই মা’মলায় তাঁর এ রি’মান্ড মঞ্জুর করা হয়। সোমবার (২৬ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরি শুনানি শেষে এ রি’মান্ড মঞ্জুর করেন।

মামুনল হকের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। ২০১৩ সালের মতিঝিল থানার মা’মলায় ত’দন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান হেফাজত নেতা মামুনুলকে গ্রে’প্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের রি’মান্ডের আবেদন করে আ’দালতে হাজির করেন। অপরদিকে, চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররমের ঘটনায় পল্টন থানার মা’মলায় ত’দন্ত কর্মকর্তা পরিদর্শক কামরুল ইসলাম আ’সামি মামুনুল হককে গ্রে’প্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের রি’মান্ডের আবেদন করেন। এ সময় আ’সামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ রি’মান্ড বাতিল চেয়ে জা’মিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে বি’রোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রি’মান্ডের এ আদেশ দেন।

এর আগে ১৯ এপ্রিল মোহাম্ম’দপুর থানায় করা চু’রি ও মা’রধরের মা’মলায় মামুনুল হকের ৭ দিনের রি’মান্ড মঞ্জুর করেন আ’দালত। ৭ দিনের জি’জ্ঞাসাবাদ শেষে তাকে আজ আ’দালতে হাজির করা হয়। ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্ম’দপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে গ্রে’প্তার করা হয়েছিল

সোনারগাঁওয়ের রয়েল রিসোর্ট কাণ্ড, একাধিক বিয়ে আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বি’রোধিতা করে হেফাজতের নৈরাজ্যসহ নানা কারণে আলোচনার কেন্দ্রে ছিলেন মাওলানা মামুনুল হক। নরেন্দ্র মোদির সফরের সময় ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সহিং’সতায় দেশে ১৭ জনের মৃ’ত্যু হয়। এসব সহিং’সতার ঘটনায় সারাদেশে প্রায় অর্ধশতাধিক মা’মলা হয়েছে। মামুনুলকে এসব ঘটনার মূল ইন্ধনদাতা হিসেবে মনে করছে পুলিশ।